ঢাকাবুধবার , ২৩ নভেম্বর ২০২২
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

অ্যাম্বুলেন্সের ভেতরেই পিটিয়ে মারা হলো রোগীকে

350
তানিম টিভি
নভেম্বর ২৩, ২০২২ ৪:২১ অপরাহ্ণ
Link Copied!

অপরাধে জড়িত সন্দেহে অ্যাম্বুলেন্সের ভেতরে থাকা এক রোগীকে পিটিয়ে মেরে ফেলেছে একদল উন্মত্ত জনতা। গুরুতর অসুস্থ ওই ব্যক্তিকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়ার প্রস্তুতির সময় পিটিয়ে হত্যা করা হয়। দক্ষিণ আফ্রিকার গৌতেং প্রদেশে রোমহর্ষক এই ঘটনা ঘটেছে বলে সেখানকার স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।

বুধবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে বলা হয়েছে, গৌতেং প্রদেশের অ্যাটেরিজভিল এলাকায় ওই রোগীকে চিকিৎসা দেওয়ার সময় প্যারামেডিকসরাও আক্রান্ত হন। পরে অ্যাম্বুলেন্সটিও ভাঙচুর করে উত্তেজিত জনতা।

অপরাধের সাথে জড়িত সন্দেহে স্থানীয় জনতার গণপিটুনিতে গুরুতর আহত হয়েছিলেন ওই ব্যক্তি। পরে চিকিৎসা সহায়তার অনুরোধে সাড়া দিয়ে ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স নিয়ে আসেন কয়েকজন প্যারামেডিকস। সেখানে পৌঁছে তারা অসুস্থ ব্যক্তিকে প্রাথমিক চিকিৎসা দেন এবং কাছের একটি হাসপাতালে নেওয়ার জন্য অ্যাম্বুলেন্সে নেন।

এক বিবৃতিতে গৌতেংয়ের স্বাস্থ্য বিভাগ বলেছে, অ্যাম্বুলেন্সটির ঘটনাস্থল ছেড়ে যাওয়ার প্রস্তুতির সময় স্থানীয় সম্প্রদায়ের সদস্যরা সেটি লক্ষ্য করে পাথর নিক্ষেপ শুরু করে। একই সঙ্গে অ্যাম্বুলেন্স যাতে ওই স্থান থেকে যেতে না পারে সেজন্য সড়কে প্রতিবন্ধকতা তৈরি করে তারা। ঘটনাস্থলেই ওই ব্যক্তির সাজার দাবি তোলে জনতা।

বিবৃতিতে বলা হয়েছে, দুর্ভাগ্যবশত অ্যাম্বুলেন্সের ভেতরে স্ট্রেচারে থাকাকালীন ওই রোগীর ওপর আবারও হামলা চালায় জনতা। এতে সেখানেই মারা যান তিনি। পাশাপাশি অ্যাম্বুলেন্স ও মেডিক্যাল সরঞ্জামের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

সূত্র: বিবিসি।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com