যুক্তরাষ্ট্রে ক্রিসমাস প্যারেডে গাড়ি হামলায় আরও এক শিশুর মৃত্যু

যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যে একটি ক্রিসমাস প্যারেডে গাড়ি হামলায় আরও এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ছয় জনে। ওই হামলায় আহত হন আরও ৪৮ জন। আহত আরও কয়েকটি শিশুকে এখনও নিবির পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে। তারা মাথায় প্রচণ্ড আঘাত পেয়েছে ও শরীরের হাড় ভেঙে গেছে। খবর বিবিসির।

হামলায় নিহত ওই শিশুটির নাম জ্যাকসন স্পার্কস, তার বয়স ৮ বছর। ক্রিসমাস প্যারেড চলাকালীন, সে তার ১২ বছর বয়সী ভাইয়ের সঙ্গে দাঁড়িয়ে ছিল। তার ভাইও হামলায় আহত হয়। পুলিশ জানিয়েছে, হামলায় ১৮ জন শিশু আহত হয়েছে।

স্থানীয় সময় রোববার রাতে ওই হামলার ঘটনাটি ঘটে। দ্যা গার্ডিয়ানের খবরে প্রকাশিত একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, ক্রিসমাস প্যারেড চলাকালীন একটি এসইউভি গাড়ি তাদের ওপর দিয়ে চলে যায়। এতে হতাহতের এ ঘটনা ঘটে।

যুক্তরাষ্ট্রে ক্রিসমাস প্যারেডে গাড়ি হামলায় আরও এক শিশুর মৃত্যু

উইসকনসিন রাজ্য কর্তৃপক্ষ বলছে, ড্যারেল ই ব্রুকস নামে ৩৯ বছর বয়সী এক ব্যক্তি এ হামলা চালায়। হামলার ঘটনার পরপরই তাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়। তার বিরুদ্ধে হত্যাসহ পাঁচটি অভিযোগ আনার কথা জানা গেছে।

পুলিশ আরও জানিয়েছে, ব্রুকস নামে ওই চিহ্নিত ব্যক্তি ‘জিগজ্যাগ প্যাটার্ন’ এ এসইউভি গাড়ি নিয়ে এ হামলা চালায় এবং সেকারণে বহু মানুষের হতাহতের ঘটনা ঘটে। তার বিরুদ্ধে এর আগেও অপরাধী কর্মকাণ্ডের প্রমাণ রয়েছে। তার বিরুদ্ধে এক নারীর অভিযোগ ছিল, ২ নভেম্বর একটি গ্যাস স্টেশনের পার্কিংয়ের জায়গা দিয়ে হেঁটে যাওয়ার সময় ব্রুকস গাড়ি নিয়ে তাকে ধাক্কা দেন। ওই মামলায় ১১ নভেম্বর জামিন পান ব্রুকস। এর আগে ২০২০ সালে তার বিরুদ্ধে একজনকে গুলি করার অভিযোগ আনা হয়েছিল।