রাজধানীতে ইয়াবা-গাঁজাসহ দুই মাদককারবারি গ্রেফতার

রাজধানীর বাড্ডা থানা এলাকা থেকে ইয়াবা ও গাঁজাসহ দুই মাদককারবারিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা উত্তরা বিভাগ।

সোমবার (২৭ সেপ্টেম্বর) বাড্ডা থানার মেরুল বাড্ডা ডিআইটি প্রজেক্ট এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- মো. আবুল বাশার ও শোভনা আক্তার ওরফে শোভা। এসময় তাদের কাছ থেকে ৪ হাজার ৮০০ ইয়াবা ও ১২ কেজি গাঁজা জব্দ করা হয়।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) ডিবি বিমানবন্দর জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. কায়সার রিজভী কোরায়েশী এসব তথ্য জানান।

তিনি বলেন, রাজধানীর মৌচাক ও আশেপাশের এলাকায় বিশেষ অভিযান পরিচালনার সময় তথ্য আসে কিছু মাদককারবারি ব্রাহ্মণবাড়িয়া থেকে ইয়াবা ও গাঁজা নিয়ে এসে বিক্রির জন্য মেরুল বাড্ডা ডিআইটি প্রজেক্ট এলাকায় অবস্থান করছেন। এ তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালালে ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে তাদের গ্রেফতার করা হয়। এসময় গ্রেফতার বাশারের কাছ থেকে আট কেজি গাঁজা ও ৪ হাজার ৮০০ ইয়াবা এবং শোভানার কাছ থেকে চার কেজি গাঁজা জব্দ করা হয়।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা ব্রাহ্মণবাড়িয়া থেকে ইয়াবা ও গাঁজা সংগ্রহ করে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় বিক্রি করতেন বলে জানিয়েছেন। এ ঘটনায় বাড্ডা থানায় মামলা দায়ের করা হয়েছে।

গোয়েন্দা উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার কাজী শফিকুল ইসলামের নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আছমা আরা জাহানের তত্ত্বাবধানে এবং অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (টিম লিডার) মো. কায়সার রিজভী কোরায়েশীর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয় বলেও জানান ডিবির এই কর্মকর্তা।