প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রকৃত ঘটনা

গত ১৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার ঢাকা থেকে প্রকাশিত দৈনিক-নওরোজ পত্রিকার পেছনের পৃষ্টার ৬,৭ ও ৮ কলামে ””মহাদেবপুরে গ্রাহকের কোটি টাকা আত্নসাত-হায় হায় কোম্পানী সপ্ন সঞ্চয় উধাও””’সহ একই দিন দৈনিক- ডেল্টা টাইমস পত্রিকায়””মহাদেবপুরে গ্রাহকের কোটি টাকা আত্নসাৎ করে পালিয়েছে কোম্পানী সপ্ন সঞ্চয়”””সহ পরের দিন ১৭ সেপ্টেম্বর শুক্রবার ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক- সংবাদ পত্রিকায়””’গ্রাহকের কোটি টাকা হাতিয়ে উধাও সপ্ন সঞ্চয় সমবায়”””শিরোনামে প্রকাশিত সংবাদগুলো সহ একই বিষয়ে প্রিন্ট পত্রিকাও নিউজ পোর্টালে প্রকাশিত সংবাদ গুলো আমার দৃষ্টি গোচর হয়েছে।

প্রকাশিত সংবাদ পড়ে আমি সহ এমনকি সংবাদে যাদের পাওনাদার উল্লেখ করা হয়েছে তারাও কয়েকজন হতবাক হয়েছেন, কারন প্রকাশিত সংবাদে অনেক তথ্যই ভুলভাবে প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত সংবাদ গুলোতে এমনও তথ্য প্রকাশ করা হয়েছে যে, কয়েকজন গ্রাহককে নাকি আমার স্ত্রী চেক দেন এমন তথ্য সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। মূলত আমার স্ত্রীর নামীয় ব্যাক্তিগত ব্যাংক একাউন্টের চেক বহি গত বছর হারিয়ে যায়, এবং সে সময়-ই চেক বহি হারিয়ে যাওয়ার ব্যাপারে আমার স্ত্রী মহাদেবপুর থানায় একটি সাধারন ডাইরি ( জিডি) দায়ের পূর্বক চেক বহি হারিয়ে যাওয়ার বিষয়টি ব্যাংক শাখা কর্তৃপক্ষকেও অবগত করেন। এছাড়াও প্রকাশিত সংবাদে উল্লেখ করা হয়েছে যে- সুহেল রানা ও আব্দুর রাজ্জাক নামে দু জন গ্রাহক বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেন এবং সেই মামলায় আদালত আমার স্ত্রী’র নামে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে এমন তথ্যও সঠিক নয়, আমার স্ত্রী নিজ বাড়িতে থেকেই সংসার দেখাশুনা করছেন।

এমন আরো ভুল তথ্যসহ প্রকাশিত ঐ সংবাদগুলোর বিরুদ্ধে তীব্র নিন্দা সহ প্রতিবাদ জানাচ্ছি এবং একই সাথে পর্কৃত ঘটনা নিচে তুলে ধরলাম। মূলত আমি নিম্নে স্বাক্ষরকারি সহ অপর সদস্যরা গত ২০১৫ ইং সালে স্থানিয় উপজেলা সমবায় দপ্তর থেকে রেজিষ্ট্রেশন প্রাপ্ত হয়ে ”’সপ্ন সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ”’এর এর কার্যক্রম শুরুকরি এবং সরকারী নিয়ম মেনে সুনামের সহীত কার্যক্রম চলাকালে করোনা ভাইরাসকালীন সরকারী বিধি-নিষেধ চলাকালে সদস্যদের আর্থিক সংকট দেখা দেওয়ার কারনে সমিতিও আর্থিক সংকটের মুখে পড়ে সে জন্য চলতি বছর সমিতি’র কার্যক্রম সাময়িক বন্ধ রাখা হয়েছে, যা উপজেলা সমবায় অধিদপ্তর এর অডিট রির্পোট আছে। একটি মহল রেজিঃ সমিতি টি তাদের আয়ত্বে নিতে চেষ্টা চালিয়ে বার্থ হয়ে সাংবাদিক ভাইদের কাছে মনগড়া ও মিথ্যা তথ্য সরবরাহ করে সংবাদ প্রকাশ করে নিয়েছেন, তাই আবারো প্রকাশিত সংবাদ গুলোর বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। প্রতিবাদকারীঃ- সার্জেন্ট মোঃ আফতাব (অবঃ) ব্যবস্থাপনা পরিচালক, সপ্ন সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ।