নকল কসমেটিকস-ভেজাল খাদ্য বিক্রি, জরিমানা সাড়ে ১৫ লাখ

রাজধানীর পুরান ঢাকার চকবাজার ও কামরাঙ্গীরচর এলাকায় নকল কসমেটিকস ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন, মজুত ও বিক্রির অভিযোগে অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। অভিযানে বিপুল পরিমাণ নকল কসমেটিকস, অস্বাস্থ্যকর খাবার জব্দসহ ছয় প্রতিষ্ঠানকে ১৫ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে র‍্যাব-১০-এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবির সোয়েব এ তথ্য জানান।

তিনি বলেন, শনিবার দুপুর থেকে রাত ১০টা পর্যন্ত চলা ওই অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম।

র‌্যাব-১০ ও বিএসটিআইয়ের প্রতিনিধি দলের সহযোগিতায় রাজধানীর চকবাজার ও কামরাঙ্গীরচর এলাকায় অনুমোদনহীন নকল কসমেটিকস, ভেজাল ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন, মজুত ও বিক্রি করার অপরাধে আকিব অ্যান্ড ব্রাদার্সকে ছয় লাখ টাকা, হাজী আব্দুল মজিদ স্টোরকে পাঁচ লাখ টাকা, অপর্না ট্রেডিং এজেন্সিকে তিন লাখ টাকা, পারভেজ ফুড প্রোডাক্টকে ২৫ হাজার টাকা, হিমেল ফুড প্রোডাক্টকে ২০ হাজার ও তালহা ফুড প্রোডাক্টকে এক লাখ টাকাসহ মোট ১৫ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে দুই লাখ টাকার ভেজাল কসমেটিকস জব্দ করা হয়।

বেশ কয়েকদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা নকল কসমেটিকস ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন, মজুত ও বিক্রি করে আসছিল বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।