সিটিজেন চার্টার বাস্তবায়নে বিমানের ভার্চুয়াল সভা

সেবা প্রদান প্রতিশ্রুতি (সিটিজেন চার্টার) বাস্তবায়নের লক্ষ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিটিজেন চার্টার সম্পর্কে অবহিতকরণ ও অভিযোগ প্রতিকার বিষয়ে বিমানের ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ সেপ্টেম্বর) এ সভা অনুষ্ঠিত হয়।

সভাটি দুইটি পর্বে অনুষ্ঠিত হয়। প্রথম পর্বে সিটিজেন চার্টারে বর্ণিত অভ্যন্তরীণ সেবা সম্পর্কে অবহিতকরণ ও দ্বিতীয় পর্বে উপস্থিত কর্মকর্তা-কর্মচারীদের অভিযোগ গ্রহণ ও শুনানি হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকারের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সভায় অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক) সিটিজেন চার্টার সম্পর্কে অবহিতকরণসহ বার্ষিক কর্মসম্পাদন চুক্তির অংশ হিসেবে সিটিজেন চার্টারের আওতায় কী কী করা হবে, কীভাবে সেবা প্রদান করা হবে এবং এ বিষয়গুলো সবাইকে জানানোর পাশাপাশি সবার পরামর্শক্রমে কীভাবে সেবার মানের উন্নয়ন করা যায় তা আলোচনা করেন।

এরপর অংশগ্রহণকারী কর্মকর্তা-কর্মচারীরা বিভিন্ন অভিযোগ উত্থাপন করেন এবং অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক) অভিযোগগুলো সংশিষ্ট বিভাগ বা কর্মকর্তার কাছে নিষ্পত্তির জন্য পাঠান। সভায় মোট ৮টি অভিযোগ উত্থাপিত হয়।

বিমানের মহাব্যবস্থাপক গ্রাহক সেবা ও অভিযোগ নিস্পত্তি কর্মকর্তার সভাপতিত্বে ভার্চুয়াল এ সভায় বিমানের ৫০ জন কর্মকর্তা-কর্মচারী অংশ নেন।