সর্বশেষ :
যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়ার দূতকে তলব করেছে ফ্রান্স সোনারগাঁয়ে সবুজ মাঠে লাল শাকের বাহার। কাবুলে ১০ বেসামরিক নাগরিক হত্যার কথা স্বীকার করল যুক্তরাষ্ট্র সরাইলে বিদ্যুৎহীনতায় ভুকছেন ১৮ হাজার গ্রাহক সরাইলে মেঘনা নদীর বাম তীরে ২৫০ কেজি জিও ব্যাগ দ্বারা জরুরী অস্থায়ী তীর প্রতিরক্ষা মূলক কাজের উদ্ধোধন সেই হামলাকে ‘মর্মান্তিক ভুল’ বলছে যুক্তরাষ্ট্র কুমিল্লায় বাস-সিএনজির মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪ আলজেরিয়ার সাবেক প্রেসিডেন্ট বুটেফ্লিকা মারা গেছেন যুক্তরাষ্ট্রে ৬৫ বছরের উর্ধ্বে সবাইকে বুস্টার ডোজ দেওয়ার অনুমোদন ভারতের সমুদ্র রেখা নিয়ে জাতিসংঘে বাংলাদেশের আপত্তি

ছিনতাইয়ের গল্প সাজিয়ে বন্ধুর ১০ লাখ টাকা আত্মসাৎ

বন্ধুর ১০ লাখ টাকা আত্মসাৎ করতে ছিনতাইয়ের নাটক সাজান মো. মনির হোসেন মুন্না। তবে শেষ রক্ষা হয়নি তার। পুলিশের তৎপরতায় বেরিয়ে এসেছে প্রকৃত ঘটনা।

অর্থ আত্মসাৎ করতে ছিনতাইয়ের নাটক সাজানো মনির হোসেন মুন্নাকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পল্লবী থানা পুলিশ।

বুধবার (১৫ সেপ্টেম্বর) তাকে গ্রেফতারের বিষয়টি  নিশ্চিত করেছেন পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. পারভেজ ইসলাম।

তিনি জানান, সোমবার (১৩ সেপ্টেম্বর) মো. মনির হোসেন মুন্না নামের এক ব্যক্তি থানায় এসে ১০ লাখ ২০ হাজার টাকা ছিনতাইয়ের অভিযোগ করতে চান। এতো বেশি পরিমাণ টাকা ছিনতাইয়ের ঘটনায় সন্দেহ হলে তাৎক্ষনিক টহল পুলিশকে অভিযোগ দিতে আসা ব্যক্তির তথ্য অনুযায়ী ঘটনাস্থলে পুলিশের টিম পাঠানো হয়।

ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা ও আশপাশের লোকজনকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, সেখানে কোনো ছিনতাইয়ের ঘটনা ঘটেনি। এরপর কৌশলে মনির হোসেনকে ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ করে থানা পুলিশ। জিজ্ঞাসাবাদে প্রকাশ্যে আসে আসল ঘটনা।

জানা যায়, মুন্না নিজেই ১০ লাখ ২০ হাজার টাকা আত্মসাতের চেষ্টা করে ছিনতাইয়ের ঘটনা সাজিয়েছে। পরবর্তীতে মুন্নার ভাইয়ের বাসা থেকে ১০ লাখ ২০ হাজার টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় মুন্নার বন্ধুর অভিযোগের প্রেক্ষিতে মুন্নাকে গ্রেফতার করা হয়।

ওসি বলেন, এ টাকার প্রকৃত মালিক বাদীর ছোটভাই অস্ট্রেলিয়া প্রবাসী মো. ফকরুল আলম। তিনি পল্লবীর এক বন্ধুর কাছে টাকা পেতেন। বাদী শারীরিকভাবে অসুস্থ থাকায় তার বন্ধু অভিযুক্ত মুন্নাকে ওই টাকা আনার জন্য বলেন। মুন্না পাওনাদারের কাছ থেকে চেক নিয়ে এসে ব্র্যাক ব্যাংক পল্লবী শাখা থেকে টাকা তুলে ভাইয়ের বাসায় রেখে ছিনতাইয়ের নাটক সাজানোর চেষ্টা করেন।