এসইপি প্রকল্পে অটোমোবাইল  উদ্যোক্তাদের কর্মশালা

মিষ্টার আলী মিলন, বগুড়া জেলা প্রতিনিধিঃ এসইপি প্রকল্পে অটোমোবাইল উদ্যোক্তাদের কর্মশালা অুনষ্ঠিত হয় টিএমএসএস সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট এর আওতায় ১৩/০৯/২১ইং তারিখে ০২দিনের ২৫ জন উদ্যোক্তাদের নিয়ে অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং ও পরিবেশ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয় সকাল ৯.০০ ঘটিকায়। উক্ত প্রশিক্ষণে সভাপতিত্ব করেন নওগাঁ জোনের জোন প্রধান মোঃ আবু বকর, এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আব্দুর রাজ্জাক, উপ-পরিচালক, এইচইএম,(অপারেশন-৩) রাজশাহী, অঞ্চল প্রধান মোঃ মমতাজ উদ্দিন, আরো উপস্থিত ছিলেন উক্ত প্রকল্পের ব্যবস্থাপক মোঃ রেজওয়ান ইসলাম, পরিবেশ কর্মকর্তা এস.এম ফারহান সাজ্জাদ, মোঃ হারুনুর রশিদ রিয়াদ, টেকনিক্যাল অফিসার ।
প্রশিক্ষণে প্রশিক্ষণার্তীদের মাঝে অটোমোবাইল ওয়ার্কশপ ও পরিবেশগত দিক গুলোর উপর প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণে একজন সফল উদ্যোক্তা হতে হলে আপনার নিজেকে চ্যালেঞ্জ নিতে হবে। আপনাকে এমন সব উপায় খুজে বের করতে হবে যেন আপনি আপনার প্রতিদ্বন্দ্বী উদ্যোক্তাদের থেকে নিজেকে অনেকটা এগিয়ে রাখতে পারেন। সবার থেকে নিজেকে একটু আলাদাভাবে উপস্থাপন করতে পারেন। বর্তমান যুগে ক্যারিয়ার গড়তে প্রয়োজন নিশ্চিত ও কর্মমুখী শিক্ষা এবং এর সাথে সঠিক দিক নির্দেশনা।
এই অবস্থায় যতগুলো বিষয় সামনে আসে তার মধ্যে অন্যতম হলো অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং। সম্ভাবনাময় অটোমোবাইল শিল্পে কাজ করতে প্রয়োজন বেশ কিছু দক্ষ অটোমোবাইল ইঞ্জিনিয়ার। চাইলে আপনিও পারেন এই বিষয়ে লেখাপড়া ও সঠিক প্রশিক্ষণ নিয়ে একজন ইঞ্জিনিয়ার হিসেবে ক্যারিয়ার গঠন করতে। অটোমোবাইল ইঞ্জিনিয়ার হিসেবে ক্যারিয়ার গঠনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন পশিক্ষণে আয়োজনে টিএমএসএস-এসইপি প্রকল্প ও সহযোগিতায়- পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)।