ফুলবাড়ীতে বিদ্যালয়ে আসতে পেরে খুশি শিক্ষার্থীরা

মোঃ হারুন-উর-রশীদ,ফুলাড়ী দিনাজপুর:দিনাজপুরের ফুলবাড়ীতে সকল শিক্ষা প্রতিষ্ঠান কমলমোতি শিক্ষার্থীর উপস্থিতিতে মুখরিত হয়ে উঠেছে বিদ্যালয় গুলো। বিদ্যালয় গুলো ফিরে পেয়েছে চির চেনা রুপ।

কোভিট-১৯ প্রাদূর্ভাবের কারণে দির্ঘ ১৮ মাস ফুলবাড়ী উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পর গত রবিার বিদ্যালয়ে খুললে শিক্ষার্থীদের উপস্থিতি লক্ষ করার মতো। তারা বিদ্যালয়ের আসবে বলে পুরোন ড্রেস বাদ দিয়ে নতুন ড্রেন পরে বিদ্যালয়ে আসে। সেখানে তাদের বন্ধু বান্ধবিকে পেয়ে খুশিতে আত্মহারা হয়ে যায়।

দির্ঘদিন বন্ধ থাকায় ময়লা-আবর্জনায় পরিনত হয়েছিলো বিদ্যালযের চারপাশ। বিদ্যালয় কর্তৃপক্ষ শ্রেনী কক্ষসহ সবকিছু পরিস্কার করে আজ থেকে পাঠদানে ফিরেছে উপজেলা সকল শিক্ষা প্রতিষ্ঠান। প্রথম দিনে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে শিক্ষার্থীর উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। শিক্ষার্থীরা দির্ঘদিন পর স্কুলে আসতে পেরে অনেকে খুশি প্রকাশ করেছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোছাঃ হাসিনা ভুইয়া বলেন,সকল বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষিকাগনকে শতভাগ উপস্থিতির নির্দেশ দেওয়া হয়েছে এবং শিক্ষার্থীদের মানষিক অবস্থা বিবেচনা করে পাঠদানের দিকে নজর দেওয়ার পরামর্শ প্রদান করা হয়েছে।