করোনাকালীন শিক্ষার ঘাটতি পূরণে কাজ করছে সরকার: পরিবেশমন্ত্রী

করোনাকালীন শিক্ষার ঘাটতি পূরণে সরকার আন্তরিকভাবে কাজ করছে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন।

রোববার (১২ সেপ্টেম্বর) মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায় নারী শিক্ষা একাডেমি ডিগ্রি কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ফুল ও ফুলবাগান উদ্বোধন ও এক কোটি তিন লাখ টাকা ব্যয়ে নতুন একাডেমিক ভবনের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বর্তমান সরকার ছেলে-মেয়েদের মধ্যে পার্থক্য দূর করেছে উল্লেখ করে তিনি বলেন, সরকারের বিভিন্ন সুবিধার কারণে বিভিন্ন ক্ষেত্রে মেয়েরা ছেলেদের চেয়ে লেখাপড়ায় এগিয়ে যাচ্ছে। মেয়েরা শিক্ষিত হলে জাতি শিক্ষিত হবে উল্লেখ করে মন্ত্রী মেয়েদের নিয়মিত মনোযোগ সহকারে লেখাপড়া চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার মুদাচ্ছির বিন আলীর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বড়লেখা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর, পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, নারী শিক্ষা একাডেমি ডিগ্রি কলেজের অধ্যক্ষ এ.কে.এম. হেলাল উদ্দিন ও বড়লেখা উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কবিরুজ্জামান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

অপর এক অনুষ্ঠানে পরিবেশমন্ত্রী মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সমাজসেবা অধিদপ্তর বাস্তবায়িত চা-শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় বড়লেখা উপজেলার এক হাজার ৮৭৯ জন চা-শ্রমিককে জনপ্রতি পাঁচ হাজার টাকা করে মোট ৯৩ লাখ ৯৫ হাজার টাকা অনুদান হিসেবে বিতরণ করেন।

এছাড়াও চা-শ্রমিকদের জীবনমান উন্নয়নে টেকসই আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় ৬৮ লাখ টাকা ব্যয়ে ১৭টি পরিবারের নিকট নবনির্মিত ঘরের চাবি হস্তান্তর করা হয়।

অনুষ্ঠান শেষে বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম আনোয়ার উদ্দিনের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বড়লেখা পৌরসভা মিলনায়তনে পৌর নাগরিক কমিটি আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী বলেন, করোনার শুরু সময় থেকেই সাধারণ জনগণের পাশে গিয়ে কাজ করে যাওয়া প্রিয় মানুষটিকে মহামারির মধ্যে আমরা হারালাম।