৪১ বছরে বিশ্বকাপ খেলবেন ডেসকাট

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অভিজ্ঞ তারকা ক্রিকেটার রায়ান টেন ডেসকাটকে দলে রেখেছে নেদারল্যান্ডস ক্রিকেট দল। আগামী মাসে হতে যাওয়া বিশ্বকাপে ৪১ বছর বয়সী পেস বোলিং অলরাউন্ডারের সার্ভিস পাবে ডাচরা।

২০১৯ সালে বিশ্বকাপ বাছাইপর্বে নেদারল্যান্ডসকে চ্যাম্পিয়ন করার পথে দলের দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার ছিলেন ডেসকাট। তখনই দলের অধিনায়ক পিটার সিলারকে জানিয়েছিলেন, আরেকটি বিশ্বকাপ খেলতে চান তিনি। সেই অনুযায়ীই দলে রাখা হয়েছে তাকে।

তবে স্কোয়াড বাছাইয়ের কাজটা মোটেও সহজ ছিল না বলে জানিয়েছেন নেদারল্যান্ডসের কোচ রায়ান ক্যাম্পবেল। তার ভাষ্য, ‘খুব সম্ভবত, দায়িত্ব নেয়ার পর থেকে এটিই ছিলো সবচেয়ে কঠিন নির্বাচন প্রক্রিয়া।’

তিনি আরও যোগ করেন, ‘আমিরাতে বিশ্বকাপের জন্য অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে গড়া দলটিকে নিয়ে আমি রোমাঞ্চিত। কলিন অ্যাকারম্যান দলের সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন। শেষবারের মতো অভিজ্ঞ রায়ান টেন ডেসকাটকে পাওয়া দলের জন্য বাড়তি সুবিধা।’

নেদারল্যান্ডসের বিশ্বকাপ স্কোয়াড
পিটার সিলার (অধিনায়ক), কলিন অ্যাকারম্যান, ফিলিপ বইসফেন, বাস ডি লিড, পল ফন মেকেরেন, বেন কুপার, ম্যাক্স ও’দাউদ, স্কট এডওয়ার্ডস, রায়ান টেন ডেসকাট, টিম ফন ডার গুটেন, রয়েলফ ফন ডার মারউই, ব্রেন্ডন গ্লোভার, ফ্রেড ক্লাসেন, লোগান ফন ভিক এবং স্টেফান মাইবার্গ।