রোদ-মেঘ-বৃষ্টিতে কাটবে দিন

গত কয়েকদিন থেকেই দেশের বিভিন্ন অঞ্চলে থেমে থেমে বৃষ্টির দাপট চলছে। এরই ধারাবাহিকতায় আজ সারাদিন ঢাকাসহ রাজধানীজুড়ে মেঘলা আকাশসহ থেমে থেমে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই সময়ে কিছু কিছু সময় রোদের দেখাও মিলতে পারে। এ ছাড়া সারাদেশের বেশকিছু এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি আবার দুই-এক জায়গায় ভারি বৃষ্টিপাত হতে পারে। বুধবার (২৫ আগস্ট) আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এই তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ যায়গায় এবং খুলনা, বরিশাল ও বিভাগের অনেক জায়গায় আজ অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের উত্তরাঞ্চলে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। পাশাপাশি আগামী ২৪ ঘণ্টায় দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমার সম্ভাবনা রয়েছে।

এ দিকে, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আর এই সময়ে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে নেত্রকোনায়, ৫৯ মিলিমিটার। এ ছাড়া ঢাকায় ৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

অন্যদিকে, আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। এ ছাড়া আগামী ৫ দিনে আবহাওয়ায় উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই বলেও পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।