পাকিস্তানে বোমা বিস্ফোরণে নিহত ৩

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে বোমা বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে তিনজনের প্রাণহানি ঘটেছে। এতে গুরুতরভাবে আহত হয়েছে কমপক্ষে ৩০ বেসামরিক নাগরিক। বৃহস্পতিবার (১৯ আগস্ট) দেশটির পূর্বাঞ্চলীয় প্রদেশটির বাহাওয়ালনগর জেলায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে বলে স্থানীয় গণমাধ্যমের খবরে জানানো হয়।

প্রদেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রাজা বাশারাত জানিয়েছেন, বৃহস্পতিবার আশুরার মিছিলে এই বোমা বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। পাক মিডিয়া দ্য ডনের সঙ্গে আলাপকালে তিনি বলেন, স্থানীয় সময় সকাল ১০টায় বাহাওয়ালনগরে আশুরার একটি মিছিলে অজ্ঞাত এক ব্যক্তি গ্রেনেড ছুঁড়ে মারে। তিনি জানিয়েছেন, মূলত এর পরপরই ওই হামলাকারীকে পুলিশ নিজেদের হেফাজতে নিয়ে নেয়।

রাজা বাশারাত জানিয়েছেন, বিস্ফোরণে আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের এরই মধ্যে বাহাওয়ালপুরের ভিক্টোরিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। বোমা হামলায় আহত অন্যান্যরাও হাসপাতালটিতেই চিকিৎসাধীন রয়েছেন।

এ দিকে নিরাপত্তা বাহিনীর সদস্যদের এলাকাটিতে মোতায়েন করা হয়েছে। এমনকি ভয়াবহ এই ঘটনার আদ্যোপান্ত তদন্ত করা হচ্ছে বলেও জানান রাজা বাশারাত। এছাড়া নির্মম এই ঘটনার পর তীব্র নিন্দা জানিয়েছেন সিনেটর সেহার কামরান। বিস্ফোরণে আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন তিনি।