হোয়াটসঅ্যাপ আনছে ২১৭ নতুন ইমোজি

নতুন প্রজন্মের ব্যবহারকারীদের কথা মাথায় রেখে হোয়াটসঅ্যাপ প্রতিনিয়ত আপডেট নিয়ে আসছে। কিছুদিন আগে ফটো এবং ভিডিও ফিচারের জন্য ভিউ ওয়ানস অপশন এনেছিল। বর্তমানে হোয়াটসঅ্যাপে মাল্টি ডিভাইজ সাপোর্ট ও এনক্রিপ্টেড ব্যাকআপ অপশন রয়েছে। জানা গেছে, আরও নতুন কিছু আনতে যাচ্ছে ফেসবুকের মালিকানাধীন এই সংস্থা।

অ্যানড্রোয়েড অ্যাপের বিটা ভার্সনের জন্য ইমোজিতে কিছু মজাদার আপডেট আসতে চলেছে, যা চ্যাটিংয়ের অভিজ্ঞতা আরও মজাদার করে তুলবে বলেই মনে করা হচ্ছে।

জনপ্রিয় ফিচার লিকার ওয়েবসাইট ডব্লিউএবিটাইনফোর রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ ইমোজি সেবার পরিবর্তন আনার সিদ্ধান্ত নিয়েছে। এ নিয়ে কর্তৃপক্ষ মতামত যাচাই করছে। বিশেষ করে অ্যানড্রোয়েড গ্রাহকদের জন্য এ সুবিধা নিয়ে আসা হবে। এ বছরই অ্যাপল লঞ্চ করেছে আইওএস-১৪।

এতে ৫ ইঞ্চি ব্রাইটনেস যুক্ত নতুন কিছু ইমোজি রয়েছে। এর মধ্যে রয়েছে জ্বলতে থাকা হৃদয়, নিশ্বাস ছাড়া মুখ, বেঁধে রাখা হার্ট। এছাড়া রয়েছে ১৩.১ আপডেটের আরও অনেক ইমোজি।

এগুলো যেহেতু শুধু অ্যাপলের জন্য করা হয়েছে। তাই অ্যানড্রোয়েড ব্যবহারকারীরা এগুলো এখনও হাতে পাননি। আইওএস-১৪.৫ ডিভাইস আপডেটে ব্যবহারকারীরা মোট ২১৭টি নতুন ইমোজি পেয়েছেন। এ সবগুলোই এবার অ্যান্ড্রয়েডে আসতে চলেছে বলে জানা গেছে।