লকডাউন বাস্তবায়নে মোহাম্মদপুরে সেনাবাহিনীর চেকপোস্ট

রাজধানীর মোহাম্মদপুরে চলছে বাংলাদেশ সেনাবাহিনী ও ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের যৌথ অভিযান। কঠোর লকডাউনে যারা বিনা কারণে বাইরে বের হয়েছেন এবং স্বাস্থ্যবিধি মানছেন না, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

রোববার (২৫ জুলাই) সকাল থেকে মোহাম্মদপুর মোড়ে ক্যাপ্টেন ইমরান কবীরের সহায়তায় চেকপোস্ট পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা সিদ্দীকা বেগম।

jagonews24

এবারের লকডাউন বাস্তবায়নে ‘আর্মি ইন এইড টু সিভিল পাওয়ার’, বিধানের আওতায় মাঠপর্যায়ের কার্যকর টহল নিশ্চিত করতে প্রয়োজনীয়সংখ্যক সেনা মোতায়েন রয়েছে।

করোনার সংক্রমণ ও মৃত্যু ঠেকাতে রাজধানীসহ সারা দেশে চলছে দুই সপ্তাহের কঠোর লকডাউন। রিকশা ছাড়া সব ধরনের যন্ত্রচালিত গণপরিবহন বন্ধ রয়েছে। খোলেনি মার্কেট ও দোকানপাট। রাজধানীর বিভিন্ন মোড়ে চেকপোস্ট বসিয়ে আইনশৃঙ্খলা বাহিনী বাইরে বের হওয়ার কারণ জিজ্ঞাসাবাদ করছেন। পণ্যবাহী যানবাহন নির্বিঘ্নে চলাচল করছে। জরুরি প্রয়োজনে যারা বের হয়েছেন তারা রিকশায় চড়ে গন্তব্যে যাচ্ছেন।

সরেজমিনে দেখা যায়, সকাল ৮টা থেকে মোহাম্মদপুর মোড়ে চেকপোস্ট পরিচালিত হচ্ছে। যারা বিনা কারণে বাইরে বের হয়েছেন এবং স্বাস্থ্যবিধি মানছেন না তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা সিদ্দীকা বেগম  বলেন, ‘সকাল থেকে বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তায় চেকপোস্ট পরিচালিত হচ্ছে। অনেকেই মাস্ক ছাড়া বের হচ্ছেন, তাদের সতর্ক করা হচ্ছে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এখন পর্যন্ত তিনজকে জরিমানা করা হয়েছে।’