রোদ-বৃষ্টির লুকোচুরিতে কাটতে পারে দিন

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে সকাল থেকেই মেঘলা আকাশ দেখা যাচ্ছে। এর সঙ্গে ছিটেফোঁটা ও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে রোদের দেখাও মিলতে পারে। এছাড়া দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি ও রোদের দেখা মেলার সম্ভাবনা আছে।

বুধবার (১৪ জুলাই) আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. ড. আবুল কালাম মল্লিক গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেছেন, এখন ঢাকার বিভিন্ন স্থানের আকাশে মেঘ দেখা যাচ্ছে। তবে বড় ধরনের বৃষ্টির সম্ভাবনা নেই। দুপুরের পর কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এছাড়া দিনের বেশিরভাগ সময়ে রোদের দেখা মিলতে পারে।

সারাদেশের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের রংপুর, খুলনা, বরিশাল, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া রাজশাহী ও পাবনা জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া দাবদাহ প্রশমিত হতে পারে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ঈশ্বরদীতে ৩৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টিপাত হয় দিনাজপুরে ৫৩ মিলিমিটার।