করোনা উপসর্গনিয়ে মৃত্যু বরণকারী নারীকে গোসল করালেন ইউএনও

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃ করোনা উপসর্গনিয়ে মৃত্যু বরণকারী নারীকে গোসল করালেন ইউএনও।
বগুড়ার সোনাতলা উপজেলার জোড়গাছা ইউনিয়নের কুশাহাটা গ্রামে মঙ্গলবার রাতে এ ঘটনাটি ঘটে।
সুত্রে জানাগেছে, কুশাহাটা গ্রামের রিনা বেগম দম্পতি ( স্বামী-স্ত্রী) করোনা ভাইরাসে আক্রান্ত মেয়ে জামাইকে দেখে নিজ বাড়িতে ফেরার পর এদম্পতি অসুস্থ্যতাবোধ করেন (করোনা উপসর্গ) দেখা দেয়। এরপর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রিনা বেগম মৃত্যু বরণ করেন। হাসপাতাল থেকে মৃতদেহ গ্রামে আনা হলেও ( করোনা) আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন ভেবে কেউ এগিয়ে আসেনি।
এমন খবর পেয়ে ঘটনাস্থলে যান সোনাতলা উপজেলার নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন এবং তিনি নিজেই মৃত্যু বরণকারী নারীকে গোসল করান।
স্বজন ও স্থানীয় সূত্রে জানা গেছে, নিউমোনিয়ায় আক্রান্ত (করোনা উপসর্গ) নিয়ে কুশাহাটা গ্রামের নিজ বাড়িতে থেকেই প্রাথমিক চিকিৎসা নিচ্ছিলেন রিনা বেগম। এরিমধ্যে  রিনা বেগমের অবস্থার অবনতি হলে ২দিন আগে রিনা বেগমকে  বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করান তার মেয়ে।
হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার বিকাল ৩টার দিকে রিনা বেগম মৃত্যু বরণ করেন। এরপর হাসপাতাল থেকে রিনা বেগমের মৃতদেহ গ্রামের বাড়িতে আনা হলেও করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন ভেবে লোকজন সৎ কাজে এগিয়ে আসেননি।
এব্যাপারে স্থানিয় ইউপি চেয়ারম্যান বলেন, মঙ্গলবার দিনগত রাত পনে ১০ টারদিকে রিনা বেগমের মৃত্যুর খবর পাওয়া যায় এবং মৃত রিনা বেগমের মৃতদেহ গোসল করানোর জন্য কাউকে পাওয়া যাচ্ছিলো না, এমনকি গ্রামের লোকজন দাফনকাজে যেতে ভঁয় পাচ্ছিলেন। যার ফলে ঘটনাটি আমি মুঠোফোনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়কে জানালে, রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে পৌছে নিজেই মৃতদেহটি’র গোসল সম্পূর্ণ করান এবং বুধবার পূর্বরাত দু’টারদিকে এলাকার ৩০/৪০ জনের উপস্থিতিতে মৃতদেহটি দাফন সম্পূর্ণ করা হয়।
এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন বলেন, করোনা ভাইরাসের সংক্রমণের ভঁয়ে মৃত ঐ নারীকে কেউ গোসল করাচ্ছিলেন না।
এমন খবর স্থানিয় ইউপি চেয়ারম্যান জানালে, আমি ঘটনাস্থলে পৌছে ঐ নারীর মৃতদেহটিকে গোসল করাই।
এ সময় আমার সঙ্গে থেকে সহযোগীতা করেছেন স্থানীয় এক নারী।
তিনি আরো বলেন, রিনা বেগমের মেয়ে বার বার দাবি করছিলেন তার মা করোনায় আক্রান্ত ছিলেন না। তবে রিনা বেগমের প্রেসক্রিপশনে করোনা উপসর্গ ও নিউমোনিয়ায় মৃত্যু হতে পারে বলে উল্লেখ করা হয়েছে।