কর্ণফুলীতে ফুটবল খেলা নিয়ে মারামারি;

চট্টগ্রাম প্রতিনিধি :চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় ফুটবল খেলা নিয়ে মারামারির ঘটনা ঘটেছে। শনিবার (১০ জুলায়) বিকালে উপজেলার ২নং বড়উঠান ইউনিয়নের ‘সত্তার বলি’র মাঠে এ ঘটনা ঘটে। এতে বড়উঠান ইউনিয়নের ইউপি সদস্য সাইফুদ্দিন মেম্বারের ভাই মো জসিম আহত হন।

প্রত্যক্ষদর্শীদের মতে, বিকালে ইউনিয়নের খিলপাড়া এলাকার ছেলেরা এবং সত্তার চেয়ারম্যান এলাকার ছেলেরা একই সময়ে খেলতে আসে। তবে খিলপাড়া এলাকার ছেলেরা আগে খেলতে চাইলে তাদের সময় কম করে খেলতে অনুমতি দিতে রাজি হন অপরপক্ষ। তবে তারা তা না মেনে চেয়ারম্যান এলাকার ছেলেদের সাথে ঝগড়া লেগে যায়। পাশ থেকে এসে বড়উঠান ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ সাইফুদ্দিন মেম্বারের ভাই মো জসিম সমাধান করতে গেলে মুখে আহত হন।

পরে জামতল পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থলে আসলে পরিস্থিতি শান্ত ও স্বাভাবিক হয়। এসময় আহত জসিমকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ ব্যাপারে জসিম বলেন, আমি খেলা দেখতে মাঠের একপাশে বসে বসে ছিলাম, তাদের ঝগড়াটা যখন একপর্যায়ে মারামারিতে রূপান্তরিত হচ্ছিল তখন আমি তাদের আটকাতে গেলে ‘খিলপাড়া ‘ এলাকার ছেলেরা চেয়ারম্যান বাড়ির ছেলেদের মারতে গিয়ে আমাকে ঘুষি মেরে দেয়।
আরো বলেন, ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। ঘটনাটি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া প্রয়োজন। এই ঘটনার একটি সম্মানজনক সমাধান হওয়া চাই।

স্থানীয়রা বলেন, ওরা না বুঝে করে ফেলেছে হয়তো, তবে এই ঘটনার শেষ যেন এখানেই হয়। পরবর্তীতে যেন এই ঘটনাকে কেন্দ্র করে কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে।

ইউপি সদস্য সাইফুদ্দিন বলেন, তাদের ঝগড়ার আওয়াজ শুনে বাহিরে এসে দেখি আমার ভাইয়ের মুখে রক্ত। পরে পুলিশকে ফোন দিলে পুলিশ এসে ঘটনা নিয়ন্ত্রণে আনেন।

জামতল পুলিশ ফাঁড়ির এএসআই সিরাজুল ইসলাম বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে ঘটনা নিয়ন্ত্রণে আনি।

কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদ বলেন, তাদের কেউ এখনো থানায় অভিযোগ দায়ের করেনি। অভিযোগ করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।