নওগাঁয় নতুন ৪৫ জন সহ মোট করোনা আক্রান্ত ৫ হাজার, আরো ২ জনের মৃত্যু, সর্বমোট ৯৬ জনের মৃত্যু

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার: নওগাঁয় নতুন ৪৫ জন সহ মোট করোনা আক্রান্ত ৫ হাজার, আরো ২ জনের মৃত্যু, সর্বমোট ৯৬ জনের মৃত্যু।
বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে নতুন করে আরো ২ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিদের মধ্যে একজন নওগাঁ সদর উপজেলার এবং অপর জন মহাদেবপুর উপজেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট মৃত ব্যক্তির সংখ্যা বেরে দাঁড়ালো ৯৬ জনে।
গত ২৪ ঘন্টায় জেলায় ৪৫ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হওয়ার মধ্যে দিয়ে আক্রান্তের সংখ্যা ৫ হাজার পূর্ণ হলো। এ ২৪ ঘন্টায় মোট ২০৩ জনের নমুনা পরীক্ষা করে ৪৫ জন ব্যাক্তির শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়। সনাক্তের হার ২২ দশমিক ১৬ শতাংশ।
নওগাঁয় নতুন আক্রান্ত উপজেলা ভিত্তিক নিম্নরুপঃ-
নওগাঁ জেলা সদর উপজেলায় ১৩ জন, রানীনগরে ৫ জন, আত্রাইয়ে ২ জন, মহাদেবপুরে ৪ জন, মান্দায় ৩ জন, বদলগাছীতে ৩ জন, পত্নীতলায় ৪ জন, ধামইরহাটে ৩ জন, নিয়ামতপুরে ২ জন এবং সাপাহারে ৬ জন। জেলায় মোট আক্রান্তের সংখ্যা হলো ৫ হাজার।
এ সময় সুস্থ্য হয়েছেন ১১৯ জন এবং সর্বমোট সুস্থ্য হয়েছেন ৩৯২৯ জন। বর্তমানে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রয়েছেন ১ হাজার ৭১ জন। তাঁদের মধ্যে জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫৪ জন এবং বাকীরা নিজ নিজ বাসা বা বাড়িতে থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা সেবা গ্রহণ করছেন।
এই ২৪ ঘন্টায় নতুন করে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ২৪৭ জনকে এবং এ পর্যন্ত মোট কোয়ারেন্টাইনে নেয়া হয় ৩০ হাজার ৭৭ জনকে। নতুন করে ছাড়পত্র দেয়া হয়েছে ৩৯২ জনকে এবং এ পর্যন্ত মোট ছাড়পত্র দেয়া হয়েছে ২৬ হাজার ৩শ ২২ জনকে। বর্তমানে প্রাতিষ্ঠানিক ৭৫ জনসহ সর্বমোট কোয়ারেন্টাইনে রয়েছেন ৩ হাজার ৭শ ৫৫ জন।
এদিকে নওগাঁয় কঠোর লকডাউনের বৃহস্পতিবার ৮ম দিন অতিবাহিত হচ্ছে। আজও নওগাঁ শহরে জেলা প্রশাসন, পুলিশ প্রাশাসন , সেনা বাহিনী ও বিজিবি’র কঠোর নজরদারী অব্যাহত আছে। বিনা প্রয়োজনে বাইরে বের হলে রাস্তার প্রতিটি মোড়ে মোড়ে করা জবাবদিহিতার মধ্যে পড়তে হচ্ছে সাধারন মানুষকে। অতি জরুরী প্রয়োজন হলে পুলিশ তাদের নিজস্ব গাড়িতে করে গন্তব্যস্থলে পৌঁছে দিচ্ছে এবং অসুস্থ্য হলে অ্যাম্বুলেন্স করে হাসপাতাল কিংবা ক্লিনিকে পৌঁছে দিচ্ছে। মোবাইল কোর্টের মাধ্যমে মামলা প্রদান এবং জরিমানা অব্যাহত রয়েছে।  ফলে নওগাঁ পুরোপুরি লকডাউন পালিত হচ্ছে।