নওগাঁয় স্কুল ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ নওগাঁয় জান্নাতুন (১২) নামে  ৫ম শ্রেনীতে পড়ুয়া এক স্কুল ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার। ঘটনাটি ঘটেছে নওগাঁর সাপাহার উপজেলার কোচ কুড়িলিয়া দক্ষিণ পাড়া গ্রামে। নিহত জান্নাতুন কোচ কুড়িলিয়া পশ্চিম পাড়া গ্রামের জাহিদুল ইসলামের মেয়ে। সে কোচ কুড়িলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ ম শ্রেণীর ছাত্রী।
গ্রামবাসী ও স্থানিয় জন প্রতিনিধি সূত্রে জানাগেছে, সাপাহার  উপজেলার কোচ কুড়িলিয়া দক্ষিণ পাড়া গ্রামে নানার বাড়িতে থেকে জান্নাতুন নামের ঐ ছাত্রী লেখা পড়া করতো । ঘটনার দিন বাড়ীর সদর দরজায় তালা লাগিয়ে তার নানা সাহেব আলী স্থানীয় একটি দিঘী পাহারা দেওয়ার জন্য যায়। তার নানী ও গবাদি পশুর খাবারের জন্য ঘাঁস কাটতে মাঠে যায়। এসময় জান্নাতুন বাড়ীর পাশে খেলা করছিলো। এক পর্যায়ে  জান্নাতুন তার নানার কাছ থেকে বাড়ীর চাবি নিয়ে আসে বাড়িতে আসেন।
পরবর্তী সময়ে তার নানা দুপুর সোয়া ১ টার দিকে বাড়ীতে ফিরে ভিতর থেকে দরজা বন্ধ দেখে স্থানিয়দের সহযোগীতায় দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে তীরের সাথে ওড়না পেঁচানো অবস্থায় জান্নাতুনকে ঝুলতে দেখে সাথে সাথে ওড়না কেটে নিচে নামিয়ে দেখতে পান সে মারাগেছে।
ঘটনার বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোকলেসুর রহমান মুকুল জানান, ঘটনাটি নিঃসন্দেহে দুঃখজনক। তবে এলাকাবাসীর কাছে শুনলাম মেয়েটার কিছুটা মানসিক সমস্যা ছিলো। মৃত্যুর কারন হয়তো তার মানসিক সমস্যার একটি দিক হতে পারে।
ঘটনার খবর পেয়ে সিনিয়র  সহকারী পুলিশ সুপার (সাপাহার সার্কেল)  বিনয় কুমার ও সাপাহার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত)  আল মাহমুদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সংবাদ সংগ্রহকালে এঘটনায় থানায় কোন মামলা হয়নি।