মহম্মদপুরে লকডাউনে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

 মহম্মদপুর(মাগুরা) প্রতিনিধি : কোভিড-১৯ করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকার ঘোষিত সপ্তাহব্যাপি কঠোর লকডাউনের চতুর্থ দিন আজ। বিধিনিষেধ বাস্তবায়নে আজও ভোর থেকেই মাগুরার মহম্মদপুর উপজেলার বিভিন্নস্থানে ব্যাপক তৎপর রয়েছে স্থানীয় প্রশাসনের সাথে সেনাবাহিনী। উপজেলা সদরসহ গুরুত্বপূর্ণ সড়কে চেকপোষ্ট বসিয়ে যানবাহন দাঁড় করিয়েএবং পথচারীদের বাইরে বের হওয়ার কারণ জিজ্ঞাসা করছে আইনশৃঙ্খা বাহিনী।
সরেজমিনেদেখা যায়- উপজেলার বিভিন্ন হাট-বাজারে কাঁচা বাজার ও নিত্যপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান ছাড়া বাকী সব দোকানপাট বন্ধ রযেছে। জরুরি প্রয়োজন ছাড়া কাউকে বাজারে ঢুকতে দেওয়া হচ্ছে না। বিধিনিষেধ অমান্য করায় এবং মাস্ক না পরায় অনেককে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হচ্ছে।এই ম্রম্যমান আদালত পরিচানলা করছেন সহকারী কমিশনার (ভূমি) হরেকৃষ্ণ অধিকারী।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পালজানান, বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। আর জনস্বার্থেই এ ধরণের ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে মানুষের যাতে কোনো প্রকার সমস্যা না হয় সে জন্য কাঁচা বাজার, নিত্যপ্রয়োজনীয় দোকানসহ জরুরি সেবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কোলা রাখার কথা বলা হয়েছে।