ভারতে সেনাবাহিনীর ট্রাক খাদে পড়ে নিহত ৪

ভারতের পূর্ব সিকিমের গ্যাংটকে সেনা সদস্যদের বহনকারী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ৬০০ ফুট গভীর খাদে নিমজ্জিত হয়েছে। এতে অন্তত চার জওয়ানের মৃত্যু হয়েছে। ভয়াবহ এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। তাদের শিলিগুড়ির একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (৩০ জুন) প্রবল বৃষ্টিতে নিয়ন্ত্রণ হারিয়ে পিছলে গিয়ে দুর্ঘটনার শিকার হয় ট্রাকটি।

ভারতীয় মিডিয়া হিন্দুস্তান টাইমস জানিয়েছে, দেশটির সেনাবাহিনীর একটি ট্রাকে করে ছয় জওয়ান গ্যাংটকের দিকে যাচ্ছিলেন। তারা প্রত্যেকেই বাহিনীর কুমায়ুন রেজিমেন্টের জওয়ান। গ্যাংটকের ১০ কিলোমিটার আগে নিউ জওহরলাল নেহরু রোডের উপর সিক্সথ মাইলের কাছে পিছলে যায় ট্রাকের চাকা। নিয়ন্ত্রণ হারিয়ে ৬০০ ফুট গভীর খাদে পড়ে যায় ট্রাকটি। স্থানীয় একজন বাসিন্দা জানিয়েছেন, দুর্ঘটনার সময় সেখানে বৃষ্টি হচ্ছিল।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় সেনাবাহিনী, বর্ডার রোড অর্গানাইজেশন (বিআরও) এবং পুলিশের উদ্ধারকারী দল। উদ্ধার তৎপরতায় যোগ দেয় স্থানীয়রাও।

সেনাবাহিনীর একজন কর্মকর্তা সংবাদমাধ্যম পিটিআইকে জানিয়েছেন, উঁচু পাহাড়ি এলাকায় খারাপ আবহাওয়ার কারণে উদ্ধারকাজে রীতিমতো সমস্যার সম্মুখীন হতে হচ্ছিল। শেষ পর্যন্ত কোনওক্রমে তিন জওয়ানকে উদ্ধার করে গ্যাংটকের সেনা হাসপাতালে ভর্তি করা হয়। পরে দুই জনকে নিয়ে যাওয়া হয় পশ্চিমবঙ্গের শিলিগুড়ির একটি হাসপাতালে।

সিকিমের পুলিশের তরফে জানানো হয়েছে, প্রবল বৃষ্টি হচ্ছিল। এর মধ্যেই সকাল সাড়ে টার দিকে ওই দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলেই মৃত্যু হয় এক জওয়ানের। গ্যাংটকের সেনা হাসপাতালে নেওয়ার পর বাকি তিনজনের মৃত্যু হয়।