জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন এর- উদ্যোগে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

মোঃ আজিজুল হক তালুকদার গাজীপুর : নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন জয়দেবপুর থানা কমিটির উদ্যোগে সামাজিক দূরত্ব বজায় রেখে বিনামূল্যে সর্বসাধারণের মাঝে ১০ হাজারের বেশি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে।

আজ বুধবার (৩০জুন) সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত জয়দেবপুর থানার সামনে ও বাঘের বাজার এলাকার বিভিন্ন স্থানে পথযাত্রীদের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। স্টাফ রিপোর্টার: অপরাধ বিচিত্রার সাংবাদিক মোঃ আজিজুল হক তালুকদারের সার্বিক সহযোগিতায় দিন ব্যাপি এ কার্যক্রম পরিচালিত হয়। জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন এর-জয়দেপুর থানা কমিটির সাধারণ সম্পাদক:মোঃ হাবিবুর রহমানের সঞ্চালনায় ও সংগঠনের সভাপতি মোঃ আলম মিয়ার সভাপতিত্বে হ্যান্ড স্যানিটাইজার বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ মামুন আল রশিদ অফিসার ইনচার্জ, জয়দেবপুর থানা, গাজীপুর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর সদর প্রেসক্লাবের সভাপতি আবু বক্কর সিদ্দিক। অনুষ্ঠানে করোনার মোকাবিলায় দেশব্যাপী পুলিশকে মাঠে থেকে মানুষকে সচেতনতা বাড়ানোসহ স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে নির্দেশনা দেন অফিসার ইনচার্জ, মোঃ মামুন আল রশিদ। বিশেষ অতিথি হিসেবে আবু বক্কর সিদ্দিক বলেন, ইতিমধ্যে সংক্রমণ ও মৃত্যু দুটিই বেড়েছে। তাই কোভিড মোকাবিলায় মাস্ক ও স্বাস্থ্যবিধির কোনো বিকল্প নেই।

তিনি আর ও বলেন,জনগণকে বুঝিয়ে–শুনিয়ে মাস্ক ও স্বাস্থ্যবিধি মেনে চলতে সচেতন করবেন। আপনি মাস্ক পরলে আপনিসহ আশপাশের সবাই নিরাপদ থাকবে। এসময় অবস্থিত ছিলেন, সংগঠনের সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ রাসেল মিয়া, মোঃ ইমরান হোসেন,মোঃ ইমেন আলী, মোঃ আজিজুল হক, নাসরিন জাহান,মোঃ শাহ আলম, মোঃ হানিফ,মোঃ জাহিদ সিকদার, মোঃ মেহেদী,মোঃ সুমন মিয়া,মোঃ সুজন,মোঃ হোসেন আলী, সুভা আক্তার,মোইনুল,মোঃ আনোয়ার,মোঃ সফিকুল ইসলাম, মোঃ জাহিদ হাসান, প্রমুখ।

এছাড়াও বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। সাংবাদিক মোঃ আজিজুল হক (তালুকদার) বলেন, করোনা ভাইরাস সমগোত্রীয় ভাইরাসের একটি বড় পরিবার, যেগুলি সাধারণ সর্দিজ্বর থেকে শুরু করে মিডল ইস্ট রেসপিরেটরি সিন্ড্রোম (মার্স) ও সিভিয়ার অ্যাকিউট রেস্পিরেটরি সিন্ড্রোমের (সার্স) মতো মারাত্মক রোগ সৃষ্টি করে। ২০১৯ সালে চীনের উহান প্রদেশে একটি নতুন করোনা ভাইরাস (কোভিড-১৯) সনাক্ত করা হয়েছিল। এটি একটি নতুন করোনা ভাইরাস যা আগে কখনো মানুষের মধ্যে দেখা যায়নি।