বিএসএমএমইউয়ের ৬৪২ কোটি টাকার বাজেট ঘোষণা

 বিশেষ সংবাদদাতা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ২০২১-২০২২ অর্থবছরের ৬৪২ কোটি ৮ লাখ ২৯ হাজার টাকার বাজেট ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর মধ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে ৪৪৭ কোটি ৪৩ লাখ ৯৮ হাজার টাকা এবং শিক্ষা মন্ত্রণালয় (বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন) থেকে ১৯৪ কোটি ৬৪ লাখ ৩১ হাজার টাকা সংগ্রহ হবে।

গত অর্থ বছরে (২০২০-২০২১) বিএসএমএমইউয়ের বাজেটের পরিমাণ ছিল ৬০১ কোটি ৭৩ লাখ ৬৪ হাজার টাকা।

মঙ্গলবার (২৯ জুন) দুপুরে বিএসএমএমইউয়ের শহীদ ডা. মিল্টন হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বাজেট সম্পর্কিত এ তথ্য তুলে ধরেন।

এর আগে একই স্থানে বিশ্ববিদ্যালয়ের ৮৩তম সিন্ডিকেট সভায় সর্বসম্মতিক্রমে এ বাজেট অনুমোদিত হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, পরিচালক (অর্থ ও হিসাব) মো. আবদুস সোবহানসহ বিভিন্ন অনুষদের ডিন ও বিভিন্ন বিভাগের অফিস প্রধানরা উপস্থিত ছিলেন।