করোনা ভাইরাস, রামেক-এ ২৪ ঘন্টায় ১৭ জনের মৃত্যু, নওগাঁর একজন

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরো ১৭ জনের মৃত্যু হয়েছে। এ ১৭ জনের মধ্যে করোনা ভাইরাস আক্রান্ত ৮ জন ও করোনা উপসর্গ নিয়ে ৯ জন মৃত্যু বরণ করেন।
শনিবার ২৬ শে জুন রামেক হাসপাতালের উপ-পরিচালক ডাঃ সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, ২৫ শে জুন শুক্রবার সকাল ৮টা থেকে ২৬ শে জুন শনিবার সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতাল এর করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে ১৭ জন মৃত্যু বরণ করেন। মৃত্যু বরণকারীর মধ্যে ৮ জন পুরুষ ও ৯ জন নারী। তাদের বয়স ৩৫ থেকে ৬৫ বছরের মধ্যে।
তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহী জেলার ৯ জন, নওগাঁ জেলার ২ জন, চাঁপাইনবাবগঞ্জ জেলার ৪ জন ও নাটোর জেলার ২ জন।  এরমধ্যে করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন রাজশাহীর ৪ জন ও চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নাটোরের ১ জন ও নওগাঁর ১ জন। অপরদিকে, করোনা ভাইরাস উপসর্গে নিয়ে মারা গেছেন রাজশাহীর ৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নওগাঁর ১ জন ও নাটোরের ১ জন।
এসময় রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক হাসপাতালের উপ-পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৫২ জন। সুস্থতা লাভ করে বাড়ি ফিরেছেন ৩৪ জন ব্যাক্তি। এছাড়া বর্তমানে রামেক হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ১শ’ ৮৮ জন এবং সন্দেহভাজন করোনা উপসর্গ নিয়ে ২শ’ ৪৩ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে ৩শ’ ৫৭টি শয্যার বিপরীতে রোগী ভর্তি আছেন ৪শ’ ৩১জন।
করোনা ভাইরাস নমুনা পরীক্ষার বিষয়ে জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ( ল্যাবে) ১শ’ ৮৮টি নমুনা পরীক্ষায় ৪৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে, মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ( ল্যাবে) ৩শ’ ১৩ জনের নমুনা পরীক্ষায় ১শ’ ১৩ জন করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ৫শ’ ১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১শ’ ৬২ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৪ দশমিক ৪৯ শতাংশ বলেও জানানো হয়েছে।