ভারতে করোনায় আরও ১৩২১ জনের মৃত্যু

মহামারির করোনা ভাইরাসের তাণ্ডবে বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। কোনোভাবেই থামানো যাচ্ছে এই ভাইরাসের প্রকোপ।

করোনার দ্বিতীয় ঢেউয়ের থাবার হাত থেকে রক্ষা পায়নি প্রতিবেশী দেশ ভারতও। বৃহস্পতিবার (২৪ জুন) দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় ১ হাজার ৩শ ২১ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার এসব তথ্য দিয়ে খবর দিয়েছে হিন্দুস্তান টাইমস।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে হিন্দুস্তান টাইমস বলছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ৬৯ জন। এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ৩শ ২১ জনের। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত হলো ৩ কোটি ৮২ হাজার জন। মারা গেছে ৩ লাখ ৯১ হাজার ৯শ ৮১ জন। গত বুধবার (২৩ জুন) ভারতে মারা গিয়েছিল ১ হাজার ৩শ৫৮ জনের। আর  করোনাক্রান্ত হয়েছিল ৫০ হাজার ৮৪৮ জন।

এদিকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩৯ লাখ ৭ হাজার জন ও আক্রান্ত হয়েছে ১৮ কোটি তিন লাখ ৬৮ হাজার মানুষ।

ভারতে করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখন পর্যন্ত শীর্ষ অবস্থানে রয়েছে মহারাষ্ট্র। এরপরেই রয়েছে কেরালা এবং তামিলনাড়ু। কেরালায় গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ ১২ হাজার ৭৮৭, মহারাষ্ট্রে ১০ হাজার ৬৬ এবং তামিলনাড়ুতে ৬ হাজার ৫৯৬। এখন পর্যন্ত ভ্যাকসিনের ৩০ কোটি বেশি ডোজ সরবরাহ করেছে ভারত। বুধবার ৫৮ লাখ ৩৪ হাজার মানুষকে ভ্যাকসিন দেওয় হয়েছে। এর মধ্যে মহারাষ্ট্রে ৬ লাখের বেশি মানুষকে ভ্যাকসিন দেওিয়া হয়েছে।