চট্টগ্রাম-হিউস্টন সিস্টার সিটি প্রতিষ্ঠায় সম্মত

চট্টগ্রাম-হিউস্টন সিস্টার-সিটি প্রতিষ্ঠায় উভয় পক্ষ সম্মত হয়েছেন।  হিউস্টনের মেয়র সিলভেস্টার টার্নারের সঙ্গে ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলামের সঙ্গে এক বৈঠকে এই বিষয়ে আলোচনা হয়।

বৃহস্পতিবার ( ২৪ জুন) ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

বৈঠকে রাষ্ট্রদূত জ্বালানি, বাণিজ্য, বন্দর ব্যবস্থাপনা এবং চিকিৎসা ক্ষেত্রে সহযোগিতা আরো অগ্রসরে মেয়রের সঙ্গে ফলপ্রসূ আলোচনা করেন। তারা হিউস্টন এবং চট্টগ্রামের মধ্যে সিস্টার-সিটি নেটওয়ার্ক স্থাপনের বিষয়েও আলোচনা করে সম্মত হন, এই জাতীয় উদ্যোগ কার্যকরভাবে আমাদের ক্রমবর্ধমান অর্থনৈতিক সম্পর্কের অগ্রগতিতে পরিপূরক ভূমিকা রাখবে।

রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম বাংলাদেশ আমেরিকান সোসাইটি অফ গ্রেটার হিউস্টন এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন হিউস্টনের যৌথ উদ্যোগে একটি সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। কংগ্রেসের সদস্য শিলা জ্যাকসন লি, টেক্সাস প্রতিনিধি পরিষদের ডেমোক্র্যাটিক সদস্য রন রেনল্ডস, হিউস্টনে বাংলাদেশের অনারারি কনসাল মার্টি ম্যাকভি, হ্যারিস কাউন্টি প্রিসিন্ট-২ এর কমিশনার অ্যাড্রিয়ান গার্সিয়া, হিউস্টন বন্দরের বাণিজ্য উন্নয়ন পরিচালক ডমিনিক ডি সান এবং হিউস্টনে বসবাসরত অনেক প্রবাসী বাংলাদেশি এই অনুষ্ঠানে যোগ দেন।

এর আগে মার্কিন সিনেটর টেড ক্রুজ (রিপাবলিকান-টেক্সাস) বাংলাদেশ রাষ্ট্রদূতকে টেক্সাসে স্বাগত জানিয়ে সংবর্ধনাপত্র প্রেরণ করেন এবং বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক আরও জোরদার করার আশা প্রকাশ করেন।

সিনেটর ক্রুজ মার্কিন সিনেটে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ বন্ধুত্বকে তুলে ধরতে অব্যাহত সহায়তার আশ্বাস দিয়েছেন।