গাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগে চারা গাছ বিতরণ

গাজীপুর প্রতিনিধি: দেশব্যাপী কেন্দ্রীয় যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে গাজীপুরে নেতাকর্মীদের মাঝে এক হাজার গাছের চারা বিতরণ করেছে নগর যুবলীগ। সোমবার সকাল ১১টায় নগরীর চান্দনা হাই স্কুল অ্যান্ড কলেজ মাঠে ৫৭টি ওয়ার্ডের নেতাকর্মীদের মাঝে তিনটি করে ফলদ, বনজ ও ঔষধি গাছ বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক কামরুল আহসান সরকার রাসেল

নেতাকর্মীদের অন্তত তিনটি করে গাছের চারা রোপণের নির্দেশ দিয়ে মহানগর যুবলীগের আহবায়ক কামরুল আহসান সরকার রাসেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কেন্দ্রীয় যুবলীগের আহবানে সাড়া দিয়ে গাজীপুর মহানগরীর প্রত্যেকটি ওয়ার্ডের নেতাকর্মীকে নিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছি। এ লক্ষ্যে সোমবার নগরীর ৫৭টি ওয়ার্ডের নেতাকর্মী ও স্থানীয় বাসিন্দাদের মাঝে প্রায় এক হাজার গাছের চারা বিতরণ করা হয়েছে।
তিনি বলেন, বায়ু দূষণের কারণে শিল্পনগরী গাজীপুর বসবাসের অনুপযোগী হয়ে উঠেছে। আমরা গাজীপুরকে গ্রিন সিটি হিসেবে দেখতে চাই। বিশুদ্ধ অক্সিজেনের জন্য পাড়া-মহল্লায় যুবলীগের এই বৃক্ষরোপন কর্মসূচি ছড়িয়ে দিতে হবে।

পরে তিনি নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নিয়ে স্কুল মাঠে একটি গাছের চারা রোপণ করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন- গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক সুমন আহমেদ শান্ত বাবু, আহবায়ক সদস্য আতিকুর রহমান খান রাহাত, দেলোয়ার হোসেন দেলু, পূবাইল থানা যুবলীগ নেতা আব্দুল হালিম, ৪৭ নং ওয়ার্ড যুবলীগের আহবায়ক মনির হোসেন সাগর, টঙ্গী পূর্ব থানা যুবলীগ নেতা লিটন উদ্দিন সরকার, টঙ্গী পশ্চিম থানা যুবলীগ নেতা আক্তার সরকার, ৪৯নং ওয়ার্ড যুবলীগ নেতা আমির হামজা প্রমুখ।