নরসিংদীর পলাশে ইউপি নির্বাচনে নৌকা এবং স্বতন্ত্র প্রার্থীর বিজয়

আশিকুর রহমান নিজস্ব প্রতিনিধি : নরসিংদীতে ১ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে পলাশ উপজেলার ডাংগা ও গজারিয়া এ দুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ডাংগা ইউনিয়ন থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান ইউপি চেয়ারম্যান সাবের উল হাই নৌকা প্রতীক নিয়ে জয়লাভ করেন। তার প্রাপ্ত ভোট ১৭২০৬। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশ কাউসার মাহমুদ হাত (পাখা ) তার প্রাপ্ত ভোট ২৬৩৪ এবং আরেক প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. কামাল হোসেন চশমা প্রতীক নিয়ে ২২২২ ভোট পান।

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবের উল হাই প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিকট থেকে ১৪৫৭২ বেশি পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হন। অপরদিকে গজারিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন চৌধুরী চশমা প্রতীক নিয়ে জয়লাভ করেন। তার প্রাপ্ত ভোট ৭৩৫৯। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান বদরুদ জামান ভূঁইয়া নৌকা ৫৫৭৬ ভোট পান। বিজয় প্রার্থী জাকির হোসেন নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ১৭৮৩ ভোট বেশি পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হন। উল্লেখ্য, ২১ জুন সোমবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ডাংগা ও গজারিয়া ইউনিয়ন পরিষদের মোট ২৬টি ভোট কেন্দ্রের ১৬১টি কক্ষে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীদের ভোট প্রদান করেন।

উক্ত নির্বাচন কে ঘিরে চেয়ারম্যান পদে ডাঙ্গা ইউনিয়নে ৩ জন এবং গজারিয়ায় ৪ জনসহ মোট ৭ জন চেয়ারম্যান প্রার্থী এবং সংরক্ষিত মহিলা ও সাধারণ ওয়ার্ড মেম্বারসহ মোট ১০০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বী করেচেন। সার্বিক আইনশৃংঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ছিল। নির্বাচন সুষ্ঠু ও অবাধ করতে ৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৪ প্লাটুন বিজিবি, ৪ প্লাটুন র‌্যাব, পুলিশ, আনসারসহ বিপুল সংখ্যক আইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনী এ নির্বাচনে দায়িত্ব পালন করেন বলে তথ্য নিশ্চিত করেন উপজেলা নির্বাচন কমিশনার জোবেয়দা খাতুন।