সর্বশেষ :

সাতক্ষীরা মেডিকেলের করোনায় আরও ৪ জনের মৃত্যু, লকডাউন বাড়ল এক সপ্তাহ

আব্দুস সামাদ, সাতক্ষীরা প্রতিনিধি: গত ২৪ ঘন্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনায় ওয়ার্ডে ৪ জনের মৃত্যু হয়েছে।

মৃতদের দু’জন মহিলা ও দু’জন পুরুষ। সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল, সাতক্ষীরা সদর হাসপাতালসহ জেলার সরকারী বেসরকারী হাসপাতালগুলোতে মোট করোনা পজিটিভ চিকিৎসাধীন আছেন ৫৪৯ জন। এপর্যন্ত জেলায় করোনায় মৃত্যু ৪৮ জন ও করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে ২৩৯ জন।

বৃহস্পতিবার ৯৫ জনের করোনা টেষ্ট করে ৪৮জনের পজিটিভ এসেছে। যার আক্রান্তের হার ৫০ দশমিক ৫৩ শতাংশ। জেলায় এপর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ২, ১৪৫জন।
এদিকে, লকডাউনের ৬দিন সকাল পর্যন্ত জেলার ৭টি উপজেলার বিভিন্ন স্থানে ৫৮টি অভিযানে ২৯২টি মামলায় ২লাখ ১৩ হাজার ১শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

জেলাব্যাপি করোনার উর্দ্ধমুখি সংক্রমন অব্যাহত থাকার প্রেক্ষাপটে বৃহস্পতিবার দুপুরে জেলা করোনা কমিটির জরুরি ভার্চুয়াল সভা আহবান করা হয়। সভায় সাতক্ষীরা জেলায় দ্বিতীয়দফায় আরো ৭ দিনের লকডাউনের ঘোষণা দেওয়া হয়েছে।
সভার সিদ্ধান্ত অনুযায়ী লকডাউনে মুদি দোকান ও কাচা বাজার সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়। প্রথম দফার লকডাউনে এটি ছিল সকাল ৮ টা থেকে ১২ টা পর্যন্ত। প্রথম দফার ৭ দিনের লকডাউন ১১ জুন শেষ হবে।

এরপর থেকে দ্বিতীয় দফার লকডাউন শুরু হবে।
জেলা করোনা কমিটির সভাপতি ও জেলা ম্যাজিস্ট্রেট এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চূয়াল মিটিংয়ে দুইজন সংসদ সদস্য, সরকারি কর্মকর্তা, সকল ইউএনও, রাজনীতিবিদ, বিজিবি’র অধিনায়কবৃন্দ ও গণমাধ্যমকর্মীরা যুক্ত ছিলেন।
মিটিংয়ে জেলার সীমান্ত ইউনিয়ন পরিষদ গুলোর চেয়ারম্যানদের আরও দায়িত্বশীল হওয়ার জন্য নির্দেশনা প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়। পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীকে মাঠ পর্যায়ে আরো কঠোর হওয়ার পরামর্শ দেয়া হলে তা বাস্তবায়নে ভূমিকা রাখার কথা জানান পুলিশ সুপার মোহাম্মাদ মোস্তাফিজুর রহমান।