বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২০ কি.মি যানজট

টাঙ্গাইল প্রতিনিধি : ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের অতিরিক্ত চাপ বাড়ায় রাত থেকে সকাল পর্যন্ত দুই দফায় সেুততে টোল আদায় বন্ধ ছিল। এতে মহাসড়কে প্রায় ২০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি
হয়েছে।

মঙ্গলবার (০৮ জুন) ভোর থেকে মহাসড়কের বঙ্গবন্ধুসেতু পূর্ব থেকে টাঙ্গাইলের রাবনা বাইপাস পর্যন্ত যানবাহনের দীর্ঘ সারি লক্ষ্য করা গেছে। ফলে রাত থেকে ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও চালকরা। এ ছাড়া ঢাকামুখী কাঁচামাল বহনকারী পরিবহনগুলো বেশি বিপাকে পড়েছে। যানবাহন চলাচল স্বাভাবিক করতে কাজ করছেন হাইওয়ে পুলিশের সদস্যরা।

পুলিশ ও চালকরা জানায়, সোমবার (০৭ জুন) সন্ধ্যা থেকে বৃষ্টি হওয়ায় মহাসড়কে গাড়ি ধীরগতিতে চলাচল করায় গাড়ির চাপ বেড়ে যায়। অন্যদিকে সিরাজগঞ্জ অংশে মহাসড়কে যানজট সৃষ্টি হওয়ায় আধা ঘণ্টা টোল আদায় বন্ধ ছিল। পরে ভোর থেকে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, সিরাজগঞ্জ অংশে মহাসড়কে যানজটের কারণে রাতে টোল আদায় দুই দফায় আধা ঘণ্টা বন্ধ রাখা হয়েছিল। এ ছাড়া বৃষ্টির কারণে মহাসড়কে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় থেমে থেমে গাড়ি চলাচল করছে। যানবাহনের গতি স্বাভাবিক করতে মহাসড়কে কাজ করছে পুলিশ । শিগগিরই যান চলাচল স্বাভাবিক হবে।