সর্বশেষ :

নওগাঁর মানবিক পুলিশের সহায়তায় মানুষিক প্রতিবন্ধী মামুন ফিরে পেলো পরিবার

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ

নওগাঁর মানবিক পুলিশের সহায়তায় মানুষিক প্রতিবন্ধী মামুন ফিরে পেলো তার পরিবার।
নওগাঁর মহাদেবপুর থানা পুলিশের সহায়তায় তার নিজ পরিবার স্বজনদের কাছে ফিরে গেলো মানুষিক প্রতিবন্ধী যুবক মামুন। প্রতিবন্ধী যুবক ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর থানার সাফদারপুর গ্রামের মৃত জিয়ারত মণ্ডলের মোঃ মামুন মণ্ডল (৩৬)।
সে গত দুই মাস দশ দিন আগে সে বাড়ী থেকে নিখোঁজ হয়। সোমবার দিবাগত রাতে মহাদেবপুর থানার খাজুর ইউনিয়নের হেলেঞ্চা গ্রামের মন্দিরের পাশে মামুন মন্ডল একটি চট বিছিয়ে বসে থাকা অবস্থায় গ্রামে অপরিচিত আগন্তুকের বিষয়ে গ্রামবাসী মহাদেবপুর থানা পুলিশকে সংবাদ দিলে মহাদেবপুর থানা পুলিশ রাত ১০ টার সময় হেলেঞ্চা গ্রামের মন্দিরের পাশ থেকে মামুন মন্ডলকে উদ্ধার করেন।
ঐ সময় পুলিশের সাথে প্রাথমিক কথোপকথনে মামুন মন্ডল এলোমেলো কথা বলে। দীর্ঘসময় বন্ধুত্বসুলভ আচরনের মাধ্যমে মহাদেবপুর থানার মানবিক পুলিশ অনুমান করতে পারে তার বাড়ী ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর থানার সাফদারপুর গ্রামে।
পরবর্তীতে সাফদারপুর ইউনিয়নের চেয়ারম্যান নাছির উদ্দিনের সাথে যোগাযোগ করে মামুন মন্ডল এবং তার পরিবারকে শনাক্ত করেন পুলিশ। মামুন মন্ডলের পরিবারের সাথে যোগাযোগ করে তার মানসিক অসুস্থতা এবং দুই মাস দশ দিন আগে নিখোঁজ হওয়ার বিষয়টি নিশ্চিত হয় পুলিশ।
এরপর ৮ জুন মঙ্গলবার মামুন মন্ডলের বড় বোন কোহিনূর বেগম এবং বড় ভাই তুফা মহাদেবপুর থানায় আসলে দুপুর ১ টা ৫০ মিনিটে মামুন মন্ডলকে তার পরিবারের নিকট হস্তান্তর করেন মহাদেবপুর থানা পুলিশ।
সত্যতা নিশ্চিত করে মহাদেবপুর থানার ওসি আজম উদ্দিন মাহমুদ বলেন, এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে মানুষিক প্রতিবন্ধী যুবককে প্রথমে উদ্ধার সহ পরবর্তীতে তার পরিবার সনাক্ত পূর্বক স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।