সর্বশেষ :

শুধু টিকা দিয়েই করোনা নিয়ন্ত্রণ সম্ভব নয়: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ভ্যাকসিনের ব্যাপারে রাশিয়া ও চীনের সাথে চুক্তি হচ্ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাথেও কথা চলছে এ ব্যাপারে। হয়তো এই মাসেই ভ্যাকসিন পেয়ে যাব।

শনিবার দুপুরে কর্নেল মালেক মেডিকেল কলেজ মিলনায়তনে স্বাস্থ্য মন্ত্রীর মাতা মরহুমা ফৌজিয়া মালেকের স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, যাদের দেশে করোনা নিয়ন্ত্রণে আছে, তাদের সামাজিক ও অর্থনৈতিক অবস্থা ভাল আছে। আর যাদের করোনা নিয়ন্ত্রণে নেই, তারা বিধ্বস্ত হয়ে গেছে। কাজেই আমাদের সবাইকে চেষ্টা করতে হবে করোনা নিয়ন্ত্রণে রাখতে। টিকা দিয়েই শুধু করোনা নিয়ন্ত্রণ সম্ভব নয়, আমাদের স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব মানতে হবে। সবাই মিলে চেষ্টা করলে বাংলাদেশ থেকে করোনা নিয়ন্ত্রণ করা সহজ হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্বাস্থ্য বিভাগসহ সকল বিভাগ করোনা নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। যে কারণে আমাদের দেশে ওষুধের অভাব হয়নি, খাদ্যের অভাব হয়নি। আমাদের কৃষিখাত ও শিল্পকারখানা সচল রয়েছে। আমাদের অর্থনীতির অনেক দেশের চেয়ে ভাল। করোনার কারণে বাংলাদেশসহ তিনটি দেশ ছাড়া সকল দেশ অর্থনীতি মাইনাসে আছে। আমাদের জিডিপির গড় এখনো শতকরা ৬ আছে।

কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- স্বাস্থ্য শিক্ষার অতিরিক্ত মহাপরিচালক ইউসুফ ফকির, জেলা প্রশাসক এসএস ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, কর্নেল মালেক মেডিকেল কলেজের পরিচালক গৌতম রায়, প্রকল্প পরিচালক ডা. খান মোহাম্মদ আরিফ, সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আব্দুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেলসহ দলীয় নেতাকর্মীরা।

আলোচনা সভা শেষে মরহুমার আত্মা শান্তি ও মঙ্গল কামনায় দোয়া করা হয়।