মদনে দিন ব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী

শহীদুল ইসলাম, নেত্রকোনা: নেত্রকোনা জেলা মদন উপজেলা পরিষদ চত্বরে ৫ই জুন সকালে দিন ব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী ২০২১ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি বাস্তবায়নে ছিলেন উপজেলা প্রশাসন উপজেলা প্রাণী সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাঁসপাতাল, সহযোগীতায় ছিলেন প্রাণী সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এল ডি ডি পি) মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয়।

উপজেলা প্রশাসনের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্টিত হয়, সভায় সভাপতিত্ব করেন মদন উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ, সভা পরিচালনা করেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মাসুম করিম সিদ্দিকি, এতে প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন মদন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ হাবিবুর রহমান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কদ্দুছ, জেলা পরিষদ সদস্য মোঃ সাইফুল ইসলাম হান্নান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গাজী ফেরদৌস, উপজেলা ডেইরী উন্নয়ন কর্মকর্তা হোসনেআরা, উপজেলা আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, মদন উপজেলা জাতীয় পার্টির সভাপতি ডাঃ নূর নবী ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম শফিক সহ বিভিন্ন স্থরের ডেইরী ফার্মের মালিকগণ ও গণমাধ্যম কর্মীগণ।
প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান বলেন মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা গবাদি পশু পালন এর উপর বিশেষ নজর দিয়েছেন। গরু মোটা তাজা করার জন্য ডেইরী ফার্মের মালিকের পাশে থেকে সরকার সার্বিক ভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। তাই আমরা যাতে গবাদি পশু পালন করে অর্থনীতি ভাবে লাভবান হই ও আমাদের নিজেদের পুষ্টির চাহিদা মিটাতে পারি তাই উদ্যোক্ত তৈরী করে কামার বৃদ্ধি করতে হবে।

আলোচনা সভার শেষে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে ২৭ টি স্টল পরিদর্শন করে ৪ ক্যাটাগরিতে বিভক্ত করে পুরুস্কার বিতরণ করা হয়। এতে ষাঁড় মোটাতাজা করণ ১ম স্থান অর্জন করেন মাজু মিয়া, চাঁনগাও, গাভী পালন ১ম স্থান অর্জন করেন রুমান ভূইয়া, মদন পৌরসভা। ছাগল ভেড়া ১ম স্থান অর্জন করেন আনোআরা জেবুন্নাহার, মদন পৌরসভা, হাঁস মুরগি ও কবুতরের ১ম স্থান অর্জন করেন মোঃ ইয়াসিন কুটুরিকোনা, তিয়শ্রী ইউনিয়ন ।