সর্বশেষ :

নওগাঁয় করোনা ভাইরাসে আক্রান্ত যুবককে চিকিৎসার উদ্যোগ নিলেন মানবিক পুলিশ

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃ
করোনা ভাইরাসে আক্রান্ত মোস্তাফিজুর রহমান নামে এক যুবককে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি না নেওয়ায় নওগাঁর মহাদেবপুরে নিজ বাসাতে থেকেই চিকিৎসা গ্রহন করাকালে রোগীর অবস্থা আশংখ্যাজনক হওয়ায় রোগীর স্বজনরা নিরুপায় ও দিশেহারা হয়ে নওগাঁর মানবিক পুলিশের দারস্ত হোন।
ঘটনাটি জানার সাথে সাথেই নওগাঁর মানবিক পুলিশ কর্তৃক সেই করোনা ভাইরাসে আক্রান্ত যুবককে উন্নত চিকিৎসার উদ্যোগ নিলো মানবিক পুলিশ টিম, নওগাঁ। করোনা ভাইরাসে আক্রান্ত যুবক হলেন, নওগাঁর মহাদেবপুর উপজেলা সদরের মৃত সিরাজুল এর ছেলে মোস্তাফিজুর রহমান, তিনি রাজশাহীতে একটি কমিউনিটি ব্যাংকে কর্মরত থাকাকালে অসুস্থতা বোধ করলে এক পর্যায়ে করোনা টেষ্টের জন্য নমুনা দিলে রির্পোট পজেটিভ আসে।
মোস্তাফিজুর রহমানের শশুর সহ স্বজনরা জানান, গত বৃহস্পতিবার মোস্তাফিজুর রহমানের করোনা রির্পোট পজেটিভ আসলে তাকে রাজশাহীতে চিকিৎসার জন্য নেওয়া হলেও সেখানে ভর্তি না নিয়ে বাসায় নিয়ে চিকিৎসার পরামর্শ দেওয়া হয়। এরপর তাকে মহাদেবপুর উপজেলা সদরের বাসায় এসে চিকিৎসা দেওয়াকালে ১ জুন মঙ্গলবার দিনগত রাতে রোগীর অবস্থা আশংখ্যাজনক হলে ঘটনাটি নওগাঁর মানবিক পুলিশকে জানিয়ে সহযোগীতা কামনা করেন রোগীর স্বজনরা।
এর পরই নওগাঁর মানবিক জেলা পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম মহোদয়ের সার্বিক দিকনির্দেশনায় নওগাঁ থেকে পাঠানো মানবিক পুলিশ টিম ও মহাদেবপুর থানার মানবিক পুলিশ টিম দ্রুত ঘটনাস্থলে পৌছে করোনা ভাইরাসে আক্রান্ত মোস্তাফিজুর রহমানকে  মানবিক পুলিশ টিমের উদ্যোগে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পরই উন্নত চিকিৎসার জন্য নওগাঁ সদর হাসপাতালে নেওয়া হয়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে মহাদেবপুর থানার ওসি আজম উদ্দিন মাহমুদ জানান, করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর স্বজনরা জেলা পুলিশের সহযোগীতা কামনা করলে নওগাঁর সুযোগ্য ও মানবিক জেলা পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম মহোদয় স্যার সাথে সাথে ঘটনাটি মহাদেবপুর থানাকে অবহীত করার পাশাপাশি প্রাথমিক চিকিৎসার জন্য নওগাঁ থেকেও একটি টিম পাঠিয়ে দেন। জেলা পুলিশ সুপার মহোদয় স্যারের দিকনির্দেশনায় দ্রুত ঘটনাস্থলে পৌছে প্রাথমিক চিকিৎসা ( গ্যাস) দেওয়ার পরই পুলিশের উদ্যোগে রাতেই উন্নত চিকিৎসার জন্য রোগীকে নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
উল্লেখ্য- করোনা ভাইরাসের সেই  শুরু থেকেই নওগাঁর মানবিক পুলিশ রাতদিন মাঠে থেকে মানুষকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করে তোলার পাশাপাশি খাদ্য সহায়তা সহ বিভিন্নভাবে সহযোগীতা করে আসছেন। এমনকি করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণকারী এক নারীকে যখন আপন আত্বীয়-স্বজনও দাফন কাজ করতে অনিহা প্রকাশ করেছিলেন, সেই সময় নওগাঁর মানবিক জেলা পুলিশ সুপার মহোদয়ের সার্বিক দিকনির্দেশনায় মানবিক পুলিশ টিম ঘটনাস্থলে পৌছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু বরণকারী সেই নারীর মৃতদেহ দাফন সম্পূর্ণ করেছিলেন, যা এলাকাবাসী তথা নওগাঁবাসীর কাছে একটি সরণীয় ঘটনা। অবশেষে ফের নওগাঁর মহাদেবপুর থেকে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত নওগাঁ সদর হাসপাতালে নেওয়ার ঘটনাটি মহাদেবপুর বাসী মনে রাখবেন বলেই মনে করছেন সচেতন মহল।