প্রধানমন্ত্রীর কারনে পুলিশের আর্থিক ও সামাজিক মর্যাদা বৃদ্ধি পেয়েছে….আইজপি

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃবাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহম্মেদ বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনে বর্তমানে পুলিশ বাহিনীর আর্থিক এবং সামাজিক মর্যাদা ব্যপকভাবে বৃদ্ধি পেয়েছে। প্রধান মন্ত্রীর চৌকশ নির্দেশনায় করোনা সহ দেশের যে কোন পরিস্থিতি সফলভাবে মোকাবেলা করতে সক্ষম হয়েছে বাংলাদেশ পুলিশ।
সোমবার দুপুরে ঢাকা থেকে ভিড়িও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে নওগাঁয় পুলিশ কো-অপারেটিভ সোসাইটি’র অত্যাধুনিক শপিং মলের ভিত্তিপ্রস্থর স্থাপনের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন আইজিপি।
এসময় আইজিপি মহোদয় আরো বলেন, এখন পুলিশ বাহিনীর সকল সদস্য সন্মানজনক বেতন ভাতা পেয়ে থাকেন। দূর্নীতিমুক্ত পুলিশ বাহিনী গড়ে তুলতে বর্তমান সরকার পুলিশের কল্যানে বহুবিধ উদ্যোগ গ্রহন করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে গর্বিত পুলিশ বাহিনী আমাদের স্বাধীনতাযুদ্ধে যেমন গুরত্বপূর্ণ ভুমিকা রেখেছে তেমনই এখন তাঁরই স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার ক্ষেত্রেও ভুমিকা রাখছে।
আইজিপি ড. বেনজির আহমেদ বলেন, পুলিশের সাবেক আইজিপি তৈয়বুর আহমেদ নওগাঁ শহরের বাঙ্গাবাড়িয়া এলাকায় তাঁর নিজস্ব ৪৬ শতাংশ সম্পত্তি জেলা পুলিশের কল্যানে দান করেন। সেই সম্পত্তির উপর জেলা পুলিশের কো-অপারেটিভ সোসাইটির উদ্যোগে এই শপিংমল নির্মানের কর্মসূচী হাতে নেয়া হয়েছে। এই শপিংমল-এর পাশের্ব অন্য অংশে একটি আধুনিক মানের ভবন নির্মান করা হবে। যেখানে ভিকটিম সাপোর্ট সেন্টার, পুলিশ ম্যাচ এবং বানিজ্যিক ফরমেশনসহ বিভিন্ন কার্যক্রম হয়ে থাকবে বলেও জানান আইজিপি মহোদয়।
এ উপলক্ষে দুপুরে নওগাঁ জেলা পুলিশের আয়োজনে শহরের বাঙ্গাবাড়িয়ায় উদ্বোধনী অনুষ্ঠানে নওগাঁ জেলা পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম মহোদয়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাবেক আইজিপি তৈয়বুর আহমেদ (জমি দাতা), রাজশাহী রেঞ্জের ডিআইজি মোঃ আব্দুল বাতেন বিপিএম, পিপিএম, নওগাঁর জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ সহ প্রমুখ। এসময় পুলিশের উর্দ্ধেতন কর্মকর্তা, সাংবাদিক ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।