কাল থেকে কক্সবাজার রুটে ফ্লাইট চালু করবে নভোএয়ার-ইউএস বাংলা

সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল মঙ্গলবার (১ জুন) থেকে কক্সবাজার রুটে ফ্লাইট পরিচালনা শুরু করছে বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ার ও ইউএস-বাংলা। ঢাকা থেকে প্রতিদিন দুইটি করে অর্থাৎ সকাল সাড়ে ৯টা ও বিকেল ৩টা এবং কক্সবাজার থেকে সকাল ১১টা ৫ মিনিটে ও বিকেল ৪টা ৩৫ মিনিটে ফ্লাইট পরিচালনা করবে নভোএয়ার।

অন্যদিকে দীর্ঘ প্রায় দু’মাস পর কাল থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে কক্সবাজার রুটে ফ্লাইট চালু করতে যাচ্ছে। সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী, করোনাকালে সব ধরনের স্বাস্থ্য সতর্কতা মেনে প্রতিদিন ঢাকা থেকে কক্সবাজার রুটে দুইটি করে ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি।

ঢাকা থেকে সকাল ৯টা ৩০ মিনিট ও দুপুর ৩টা ৩০ মিনিটে কক্সবাজারের উদ্দেশ্যে ফ্লাইট ছেড়ে যাবে এবং কক্সবাজার থেকে সকাল ১১টা ৫ মিনিট ও বিকেল ৫টা ৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ফ্লাইট উড্ডয়ন করবে। উল্লেখ্য, ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে আটটি বিজনেস ক্লাসসহ ১৬৪ আসনে বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করবে।

ঢাকা থেকে কক্সবাজারের ন্যূনতম ভাড়া সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ ওয়ানওয়ের জন্য মোট চার হাজার ২৯৯ টাকা এবং রিটার্ন ভাড়া আট হাজার ৫৯৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

ঢাকা থেকে কক্সবাজার ছাড়াও অভ্যন্তরীণ গন্তব্য চট্টগ্রাম, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশালে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

বর্তমানে ইউএস-বাংলা ঢাকা থেকে চট্টগ্রামে পাঁচটি, যশোরে ছয়টি, সৈয়দপুরে সাতটি, সিলেটে তিনটি, রাজশাহী ও বরিশালে দুটি করে ফ্লাইট পরিচালনা করছে। ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে মোট ১৪টি এয়ারক্রাফট রয়েছে। যার মধ্যে চারটি বোয়িং ৭৩৭-৮০০, সাতটি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০, তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট।

ইউএস-বাংলা এয়ারলাইন্সে অভ্যন্তরীণ রুটে ভ্রমণে যেকোনো তথ্যের জন্য ১৩৬০৫ অথবা ০১৭৭৭৭৭৭৮০০-৬ এই নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে।