যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্তে নিহত ৭

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যে বিমান বিধ্বস্ত হয়ে অন্তত ৭ আরোহীর মৃত্যু হয়েছে। শনিবার (২৯ মে) স্থানীয় সময় সকাল ১১টার দিকে অঙ্গরাজ্যটির ন্যাশভিলের পার্শ্ববর্তী পার্সি প্রিস্ট লেকে দুর্ঘটনাটি ঘটে।

মর্মান্তিক এই দুর্ঘটনায় বিমানের পাইলটসহ ৭ আরোহীর সবাই ঘটনাস্থলে মৃত্যুবরণ করেন। নিহতদের মধ্যে ডায়েট বিশেষজ্ঞ গোয়েন শাম্বিন লারা এবং তার স্বামী জো লারাও রয়েছেন। এছাড়াও বিমানে ব্র্যান্ডউডের রিম্যান্ট ফেলোশিপের অন্যান্য সদস্যরা ছিলেন। স্থানীয় প্রশাসন সকলকেই মৃত ঘোষণা করেছে।

মার্কিন ফেডারেল অ্যাভিয়েশনের কর্মকর্তারা বিবৃতিতে জনিয়েছেন, সিসনা সি ৫০১ মডেলের একটি ছোট বিমান শনিবার সকাল ১১টার দিকে স্থানীয় একটি বিমানবন্দর থেকে উড্ডয়নের পর স্মিরনার কাছে পার্সি প্রিস্ট লেকের ওপর বিধ্বস্ত হয়। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে।

দুর্ঘটনার পরপরই রাদারফোর্ড কাউন্টির উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে যান এবং উদ্ধারকাজ শুরু করেন। সে সময় রাদারফোর্ড কাউন্টি ফায়ার রেসকিউ অপারেশনের ক্যাপ্টেন জোশুয়া স্যান্ডার্স জানিয়েছেন, দুর্ঘটনায় কোনো যাত্রীর বেঁচে থাকার সম্ভাবনা নেই।

তিনি আরও বলেন, আমরা সবরকম চেষ্টা চালাচ্ছি। কেউ বেঁচে আছে কি না দেখার চেষ্টা করছি। তবে মনে হয় না কেউ জীবিত আছে। তিনি আরও বলেন, নিহত ব্যক্তিদের পরিবারকে না জানানো পর্যন্ত কারোর নাম প্রকাশ করা হবে না।

এর আগে শনিবার সকালে বিমান দুর্ঘটনায় এক জন নিহত হওয়ার কথা জানানো হলেও উদ্ধার কাজ জোরদার হওয়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে নিহতের সংখ্যাও। উদ্ধারকারীরা প্লেনের ধ্বংসাবশেষ শনাক্ত করেছে। স্যান্ডার্স জানিয়েছেন, লেকের ওপরে বিমান বিধ্বস্ত হওয়ায় উদ্ধার কাজ করতে কিছুটা দেরি হচ্ছে।

স্মিরনা রাদারফোর্ড কাউন্টি বিমানবন্দর থেকে পাম বিচ আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে যাচ্ছিল বিমানটিও। যদিও কর্তৃপক্ষ বিমানের রেজিস্ট্রেশন সম্পর্কিত কোনো তথ্য প্রকাশ করেনি।

স্মিরনা ন্যাশভিলের প্রায় ৩২ কিলোমিটার দক্ষিণপূর্বে অবস্থিত। পার্সি প্রিস্ট লেক জে পেরসি প্রিস্ট ড্যাম দ্বারা নির্মিত একটি লেক। এটি নৌকা চালানো ও মাছ ধরার জন্য জনপ্রিয়।