নওগাঁয় র‌্যাবের অভিযানে ১ শ’ কেজি গাঁজা সহ ২ জন আটক

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ

নওগাঁর মহাদেবপুর উপজেলার চৌমাশিয়া (নওহাটামোড়) বাজারে নওগাঁ-রাজশাহী মহাসড়কে গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দিনগত রাতে অভিযান পরিচালনা করে একটি পিকআপ এর মেঝেতে বিশেষ কায়দায় সেটিং করা অবস্থায় ৫০ প্যাকেট মোট ১শ কেজি গাঁজা উদ্ধার সহ ঐ পিকআপ চালক সহ ২ জনকে হাতেনাতে আটক করেন র‌্যাব-৫। রাতেই উদ্ধারকৃত গাঁজা ও পিকআপ সহ আটককৃত দু’জনকে মহাদেবপুর থানায় আইনানুগভাবে হস্তান্তর করা হয়।
স্থানিয় ও র‌্যাব সুত্রে জানাগেছে, গোপন সংবাদের (গোয়েন্দা তথ্যের) ভিত্তিতে জানতে পারেন যে কয়েকজন মাদক কারবারি একটি পিকআপে করে মাদক সরবরাহ করছেন। এমন তথ্য পেয়ে র‌্যাব-৫, সদর ব্যটালিয়ন স্পেশাল অভিযানিক টিম নওগাঁ-রাজশাহী মহা-সড়কের মহাদেবপুর উপজেলার নওহাটামোড় ( চৌমাশিয়া) বাজারে অবস্থান নেয় এবং রাত পোনে ১০ টারদিকে খালি আমের ক্যারেটবাহী একটি পিকআপ ঘটনাস্থলে পৌছালে সেটিকে আটকিয়ে তল্রাসী চালিয়ে রাত ১০ টারদিকে ঐ পিকআপের মেঝের নিচে বডিতে বিশেষভাবে সেটিং করা অবস্থায় ৫০ টি প্যাকেট উদ্ধার করে উপস্থিত লোকজনের সামনে ওজন করে মোট ১ শত কেজি গাঁজা উদ্ধার সহ মাদক কারবারি ঐ পিকআপ চালক সহ ২ জনকে হাতেনাতে আটক করেন র‌্যাব।
আটককৃত ২ জন হলেন,
কুমিল্লার বুড়িচং উপজেলার মৃত ইদ্রিস মিয়ার ছেলে ( পিকআপ চালক) আবুল কালাম (২৯) ও নওগাঁর মহাদেবপুর উপজেলার চেরাগপুর ঋষিপাড়া গ্রামের মৃত কমল ঋষির ছেলে সুপত ঋষি (৩২)। এঘটনায় আটককৃতদের বিরুদ্ধে মহাদেবপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের পূর্বক আজ শনিবার বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে আটককৃত ২ জনকে।