আওয়ামীলীগ সরকারের আমলে কৃষিক্ষেত্রে ব্যাপক সাফল্য অর্জিত হয়েছে বলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর 

মোঃ শফিকুর রহমান-বান্দরবান প্রতিনিধিঃ-পার্বত্য এলাকায় কৃষিকাজ সহজীকরণ ও কৃষিকাজে সফলতা আনার লক্ষ্যে বান্দরবান পার্বত্য জেলার কৃষকদের মাঝে কৃষিজ যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে ।
 ২৯ মে ( শনিবার ) সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বাের্ড বান্দরবান ইউনিট প্রাঙ্গণে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বান্দরবানের বিভিন্ন এলাকার কৃষকদের মাঝে এই কৃষিজ যন্ত্রপাতি বিতরন করেন ।
এসময় অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মাে . রেজা সরােয়ার , পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বাের্ড বান্দরবান ইউনিটের প্রকল্প পরিচালক মাে.আব্দুল আজিজ , নির্বাহী প্রকৌশলী আবু বিন মােহাম্মদ ইয়াছির আরাফাত , জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক হ্লা থােয়াইন্ধী মারমাসহ বিভিন্ন সরকারি বেসরকারী কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন ।
কৃষিজ যন্ত্রপাতি বিতরণকালে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন , বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে কৃষিক্ষেত্রে ব্যাপক সাফল্য অর্জিত হয়েছে । বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশের মত পার্বত্য এলাকায়ও কৃষির উন্নয়ন হচ্ছে আর এর ফলে কৃষকরা আগের চেয়ে বেশি উৎপাদন করতে সক্ষম হচ্ছে । এসময় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরাে বলেন , পার্বত্য এলাকার এক ইঞ্চি জমি ও অনাবাদী থাকবে না । এসময় মন্ত্রী আগামীতেও কৃষির উন্নয়নে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করে পার্বত্য এলাকায় বিভিন্ন কৃষি ফলন বৃদ্ধি করার আশাবাদ ব্যক্ত করেন । অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বাের্ড বান্দরবান ইউনিটের পক্ষ থেকে বিভিন্ন কৃষি ও সমবায় সমিতির মাঝে ৫০ লক্ষ টাকা ব্যয়ে ১৫ টি পাওয়ার টিলার ও ৫ টি ধানমাড়াই মেশিন বিতরন করা হয় ।