সর্বশেষ :

অভ্যন্তরীণ রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট সংখ্যা বৃদ্ধি

অভ্যন্তরীণ রুটে ফ্লাইট সংখ্যা বাড়িয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বর্তমানে এয়ারলাইন্সটি মোট ৬টি গন্তব্যে ২৫টি ফ্লাইট পরিচালনা করছে। করোনাকালীন সময়ে সব ধরনের স্বাস্থ্য সতর্কতা মেনে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

শনিবার (২৯ মে) ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক-জনসংযোগ মো. কামরুল ইসলামের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বর্তমানে ঢাকা থেকে চট্টগ্রামে ৫টি, যশোরে ৬টি, সৈয়দপুরে ৭টি, সিলেট, রাজশাহী ও বরিশালে ২টি করে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ১ জুন থেকে ঢাকা থেকে সিলেটে আরও একটি অতিরিক্ত ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট দিয়ে অভ্যন্তরীণ রুটের ফ্লাইটগুলো পরিচালনা করছে ইউএস-বাংলা। এছাড়া এয়ারলাইন্সের বিমানবহরে আরও ৪টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট রয়েছে, যা দিয়ে আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।

ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশে সকাল ৭টা, ১০ টা, দুপুর ২টা, বিকেল ৫টা ৩০ মিনিট ও সন্ধ্যা ৭টা ৩০মিনিটে ফ্লাইট উড্ডয়ন করছে এবং চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে সকাল ৮ টা ২৫ মিনিট, ১১টা ২৫ মিনিট, দুপুর ৩টা ৩০ মিনিট, সন্ধ্যা ৬টা ৫০ মিনিট ও রাত ৮ টা ৫৫ মিনিটে ফ্লাইট ছেড়ে যাচ্ছে।

ঢাকা থেকে যশোরের উদ্দেশে সকাল ৭টা ১০ মিনিট, ৯টা, দুপুর ১২টা ৩০মিনিট, ৩টা ৩০মিনিট, বিকেল ৫টা ৩০ মিনিট ও সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে ফ্লাইট উড্ডয়ন করছে এবং যশোর থেকে ঢাকার উদ্দেশে সকাল ৮ টা ২৫ মিনিট, ১০টা ১৫ মিনিট, দুপুর ১টা ৪৫ মিনিট, বিকেল ৪টা ৪৫ মিনিট, সন্ধ্যা ৬টা ৪৫ মিনিট ও ৭ টা ৪৫ মিনিটে ফ্লাইট ছেড়ে যাচ্ছে।

ঢাকা থেকে সৈয়দপুরের উদ্দেশে সকাল ৭টা ১০মিনিট, ১০টা ৩০ মিনিট, ১১টা ৩০ মিনিট, দুপুর ১টা ৩০মিনিট, ৩টা ৩০মিনিট, বিকেল ৫টা ও সন্ধ্যা ৭টা ৩০মিনিটে ফ্লাইট ছেড়ে যাচ্ছে এবং সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশে ফ্লাইট উড্ডয়ন করছে সকাল ৮টা ৩৫ মিনিট, দুপুর ১২টা, ১টা, ৩টা, বিকাল ৫টা, সন্ধ্যা ৬টা ৩০ মিনিট ও রাত ৯টায়।

ঢাকা থেকে সিলেটের উদ্দেশে সকাল ৮টা ও সন্ধ্যা ৭টায় এবং সিলেট থেকে ঢাকার উদ্দেশে সকাল ৯টা ২০ মিনিট ও রাত ৮টা ২০মিনিটে ফ্লাইট ছেড়ে যাচ্ছে। এছাড়া আগামী ১ জুন থেকে দুপুর ১টা ৩০ মিনিটে ঢাকা থেকে সিলেটে এবং সিলেট থেকে ঢাকার উদ্দেশে দুপুর ২টা ৫০ মিনিটে একটি অতিরিক্ত ফ্লাইট ছেড়ে যাবে।

ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে সকাল ৯টা ও বিকাল ৪টা ৩০ মিনিটে এবং রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে সকাল ১০টা ২০ মিনিট ও বিকেল ৫টা ৪৫ মিনিটে ফ্লাইট ছেড়ে যাচ্ছে।

ঢাকা থেকে বরিশালের উদ্দেশে সকাল ৯টা ৩০মিনিট ও বিকেল ৫টা এবং বরিশাল থেকে ঢাকার উদ্দেশে সকাল ১০টা ৪০ মিনিট ও সন্ধ্যা ৬টা ১০ মিনিটে ফ্লাইট উড্ডয়ন করছে।

সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ ঢাকা থেকে চট্টগ্রামের ন্যুনতম ভাড়া (ওয়ান ওয়ে) ৩ হাজার ৪৯৯ টাকা ও রিটার্ন ভাড়া ৬ হাজার ৯৯৮ টাকা। এছাড়া ঢাকা থেকে সৈয়দপুর, সিলেট, যশোর, রাজশাহী ও বরিশালে নূন্যতম ভাড়া সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ ওয়ানওয়ের জন্য ৩ হাজার ৩৯৯ টাকা আর রিটার্ন ভাড়া ৬ হাজার ৭৯৮ টাকা।

করোনাকালীন সময়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা থেকে কক্সবাজার রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের।

ইউএস-বাংলা এয়ারলাইন্সে অভ্যন্তরীণ রুটে ভ্রমণে যেকোনো তথ্যের জন্য যোগাযোগ করা যাবে ১৩৬০৫ অথবা ০১৭৭৭৭৭৭৮০০-৬ নম্বরে।