‘৬০ মিনিট সময় দিচ্ছি, পারলে আমাকে হত্যা করো’

মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলের দেওয়া হুমকি গ্রহণ করে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের গাজা শাখার প্রধান ইয়াহিয়া সিনওয়ার। তিনি বলেছেন, আমি তেলআবিবকে ৬০ মিনিট সময় দিচ্ছি এবং প্রকাশ্যে গাজার রাস্তা দিয়ে হাঁটছি। পারলে আমাকে হত্যা করে দেখাক।

সাম্প্রতিক গাজা যুদ্ধ সম্পর্কে বুধবার (২৬ মে) টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত সংবাদ সম্মেলনে তিনি ইসরায়েলকে ওপেন চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে মন্তব্যটি করেন। এর আগে ইহুদিবাদী ইসরায়েলি যুদ্ধমন্ত্রী বেনি গান্তেজ হুমকি দিয়ে বলেছিলেন, ইব্রাহিম সিনওয়ারের পাশাপাশি হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন কাসসাম ব্রিগেডসের কমান্ডার মোহাম্মাদ দেইফকে হত্যা করতে চায় তেলআবিব।

এ সম্পর্কে সংবাদ সম্মেলনে ইব্রাহিম সিনওয়ারকে প্রশ্ন করা হয় তিনি এ হুমকিতে বিচলিত কিনা। উত্তরে এই সাহসী হামাস নেতা বলেন, হার্ট অ্যাটাকে বা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু তার কাম্য নয়। তিনি বরং ইসরায়েলি হামলায় শহীদ হতে চান।

সংবাদ সম্মেলন শেষ করে তিনি বলেন, আমি এখন থেকে বেনি গান্তেজকে ৬০ মিনিটের সময় দিচ্ছি। এখান থেকে গাজার রাজপথ ধরে পায়ে হেঁটে আমি নিজের বাসভবনে যাচ্ছি। পারলে তারা যেন আমাকে এই সময়ের মধ্যে হত্যা করে।