নওগাঁ পৌর শহরে রাস্তার দু’পাশে সাংবাদিকের উদ্যোগে  শোভা বর্ধন বৃক্ষ রোপণের উদ্ধোধন

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃ 
নওগাঁ পৌর সভার প্রতিটি ওয়ার্ডের সকল লোকাল রাস্তার দু’পাশে সাংবাদিক মাহমুদুন নবী বেলাল এর নিজ উদ্যেগে শোভা বর্ধন করতে কৃষ্ণ চূড়া, ফলজ ও ওষুধী প্রায় ২ হাজার গাছের চারা রোপণ কার্যক্রমের উদ্ধোধন করা হয়েছে। রবিবার সকাল ১১ টায় নওগাঁ শহরের কেডির মোড়ে প্রধান অতিথি হিসাবে এ কার্যক্রমের উদ্ধোধন করেন বিজ্ঞ জেলা ও দায়রা জজ এ কে এম শহীদুল ইসলাম।
এসময় বিশেষ অতিথি হিসাবে এ কার্যক্রমে অংশ গ্রহন করে বৃক্ষ রোপন করেন সাবেক সংসদ সদস্য শাহীন মনোয়ারা হক, বীর মুক্তিযোদ্ধা আক্তারুজ্জামান রঞ্জু, নওগাঁ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, সুুজন নওগাঁর সভাপতি মোফাজ্জল হোসেন, কৃষক লীগ নওগাঁর যুগ্ম আহবায়ক খোরশেদ আলম, নওগাঁ পৌর সভার ৯ নং ওয়ার্ড কাঊন্সিলর আসাদুজ্জামান সাগর, মাওলনা কারী রমজান হোসেন, সুুজন নওগাঁর যুগ্ম সম্পাদক পারুল আক্তার, মানবাধিকার কমিশন নওগাঁর সহ-সভাপতি নুরনাহার সুশমা সাথী, স্কুল শিক্ষিকা সোহেলী নাজ সহ বিভিন্ন মিডিয়ায় কর্মরত সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য ইতি পূর্বে  সাংবাদিক মাহমুদুন নবী বেলাল নওগাঁ-রাজশাহী মহা-সড়কের সান্তাহার বশিপুর হতে মোহনপুরের কামারপাড়া পর্যন্ত ১ লাখ তালের আঁটি রোপনে শত ভাগ সফল করতে ২ বছর ধরে তালবীজ রোপন করছেন।
তার একক প্রচেষ্টায় ২০১৭ সাল থেকে তিনি তালের আঁটি রোপন শুরু করেছেন। এখন তাল বাগনের অনেক তাল গাছ মাটি ভেদ করে গাছ ২ থেকে ৩/৪ ফিট উচু হয়ে পাতা মেলে রাস্তার সোভা বর্ধন শুরু করেছে। আর ২০১৭ সালে মান্দা ফেরীঘাট হতে নিয়ামতপুর সড়কের গাবতলী পর্যন্ত ৫ হাজার ৫’শ গাছ লাগানো হয়েছিল সে গুলো ৩/৪ ফিট উচু হয়ে এখন দৃশ্যমান।
আর ৩য় বারের মতো রোপিত নতুন আঁটি গুলো থেকে কিছু দিনের মধ্যে বৃষ্টি শুরু হলেই পাতা মেলতে শুরু করবে। এছাড়াও নওগাঁ রাজশাহী মহা-সড়কের নওহাটা মোড় হতে রানীপুকুর পযর্ন্ত প্রায় ৫কি: মিঃ রাস্তার দুপাশে বিভিন্ন প্রজাতির ফলদ, বনজ, ঔষধি ও সোভা বর্ধন প্রায় ১০ হাজার গাছের চারা সহ নওগাঁ কোর্ট চত্বরের সামনে প্রায় ২শাধিক ফলদ, বনজ, ঔষধি ও সোভা বর্ধন গাছের চারা ব্যাক্তিগত ভাবে রোপন করেছেন।