টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে দুপুর ১টায়, মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে। রবিবার সকালে তিন লঙ্কানের করোনায় আক্রান্ত হওয়ার খবরে ম্যাচটি নিয়ে শঙ্কা তৈরি হয়। ১৮ মে নেওয়া নমুনায় করোনা পজিটিভ রিপোর্ট আসে শ্রীলঙ্কার বোলিং কোচ চামিন্দা ভাস এবং সফরে আসা দুই ক্রিকেটার ইসুরু উদানা ও শিরান ফার্নান্ডোর। ২২ মে নেওয়া নমুনায় ফার্নান্ডোর পজিটিভ এলেও নেগেটিভ রিপোর্ট আসে ভাস ও উদানার।

যার ফলে সিরিজের প্রথম ওয়ানডে আয়োজন নিয়ে সব শঙ্কা কেটে যায়। ফার্নান্ডোর অবশ্য কোনো উপসর্গ দেখা যায়নি। তবে তিনি এখন আইসোলেশনে থাকবেন। প্রথম ওয়ানডের স্কোয়াডে থাকছেন না ভাস ও উদানাও। অবশ্য তারা দলের সঙ্গে হোটেলে থাকবেন। অন্যদিকে দলের বাস ড্রাইভারের পজিটিভ রিপোর্ট আসায় করোনা নিয়ে ভীতির সঞ্চার হয় বাংলাদেশ শিবিরেও। এ ছাড়া শনিবার করোনা পজিটিভ রিপোর্ট আসে টাইগারদের টিম লিডার খালেদ মাহমুদ সুজনের। তবে একদিনের ব্যবধানে নেগেটিভ রিপোর্ট আসে তার।

এই সিরিজ, ওয়ানডে সুপার লিগের অংশ। ২৫ মে হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। তৃতীয় ওয়ানডে হবে ২৮ মে। সব একই ভেন্যুতে। বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দীন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান শ্রীলঙ্কা একাদশ: কুশল পেরেরা (অধিনায়ক-উইকেটরক্ষক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিশানকা, কুশল মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, আশেন বানদারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, লক্ষণ সান্দাকান, দুষ্মন্ত চামিরা।