মুম্বাইয়ে বার্জডুবির ঘটনায় ২৬ জনের মরদেহ উদ্ধার

ভারতের মুম্বাই উপকূলে ঘূর্ণিঝড় ‘তাওকতের’ তাণ্ডবে ডুবে যাওয়া নিখোঁজদের ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখন পর্যন্ত ৪৯ আরোহীর নিখোঁজ রয়েছেন জানিয়েছে দেশটির নৌবাহিনী।

বৃহস্পতিবার (২০ মে) গণমাধ্যম টাইম অব ইন্ডিয়া এ খবর জানায়। এর আগে সোমবার (১৭ মে) ২৬১ আরোহী নিয়ে পি৩০৫ নামে বার্জটি ডুবে যায়। এদের মধ্যে বুধবার (১৯ মে) পর্যন্ত ১৮৮ জনকে উদ্ধার ও ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়।

ভারতে অয়েল অ্যান্ড নেচারাল গ্যাস করপোরেশনের (ওএনজিসি) নিখোঁজ ৪৯ জনের পাশপাশি ভারতীয় নৌবাহিনীকে এখন আরও কয়েকটি নৌযানে আটকেপড়াদের উদ্ধারে অভিযান চালাতে হচ্ছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ডুবে যাওয়া বার্জ পি৩০৫ থেকে উদ্ধার করা ১৮৮ জনকে নিয়ে বুধবার সকালে ভারতীয় নৌবাহিনীর রণতরী আইএনএস কোচির মুম্বাই বন্দরে প্রবেশের একটি ভিডিয়ো টুইট করেছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কার্যালয়।

এতে বলা হয়, বার্জ পি৩০৫ এর উদ্ধারকৃতদের নিয়ে বৃহস্পতিবার সকালে মুম্বাই বন্দরে প্রবেশ করছে আইএনএস কোচি। নৌবাহিনীর জাহাজ ত্যাগ, বেতওয়া ও বিয়াসের পাশাপাশি পি৮আই এয়ারক্রাফট ও সি কিং হেলিকপ্টারের অনুসন্ধান ও উদ্ধার তৎপরতা অব্যাহত আছে। উদ্ধারকৃতদের নিয়ে আইএনএস কলকাতাও বুধবার মুম্বাই ফিরেছে বলে জানিয়েছে পিটিআই।