ঢাকামঙ্গলবার , ২৪ আগস্ট ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

২৪ ঘণ্টায় আরও ২৫৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

350
Tanim Tv
আগস্ট ২৪, ২০২১ ৫:৪০ অপরাহ্ণ
Link Copied!

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরও ২৫৮ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ২১২ জন রাজধানী ঢাকার ও ৪৬ জন ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হন।

এ নিয়ে সারাদেশের হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়াল এক হাজার ৭৭ জন। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে ৯৮৮ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৮৯ জন ভর্তি রয়েছেন। এদিকে চলতি আগস্ট মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৯১৭ জন রোগী। এছাড়াও আগস্টে এখন পর্যন্ত ডেঙ্গুতে ২৬ জনের মৃত্যু হয়েছে

মঙ্গলবার (২৪ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ২৫৮ জনের মধ্যে রাজধানী ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৭৩ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৩৯ জন রোগী ভর্তি হন। এছাড়াও ঢাকার বাইরের বিভিন্ন বিভাগে ৪৬ জন ভর্তি হন।

পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে মঙ্গলবার (২৪ আগস্ট) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে সর্বমোট ৮ হাজার ৫৭৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাত হাজার ৪৫৮ জন রোগী।

চলতি বছর জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন ও ২৪ আগস্ট পর্যন্ত ৫ হাজার ৯১৭ জন রোগী ভর্তি হন। তাদের মধ্যে এখন পর্যন্ত ৩৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে জুলাই মাসে ১২ জন ও আগস্টে ২৬ জন মারা গেছেন।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com