২৪ ঘণ্টায় আরও ২২১ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

লেখক: তানিম টিভি
প্রকাশ: ৯ মাস আগে

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরও ২২১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ১৯৯ জন রাজধানী ঢাকার ও ঢাকার বাইরের হাসপাতালে ২২ জন ভর্তি হন। এ নিয়ে সারাদেশের হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়াল এক হাজার ৩২ জনে। হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে ঢাকার হাসপাতালে ৯৬২ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৭০ জন ভর্তি রয়েছেন।

সোমবার (১৬ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা যায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ২২১ জনের মধ্যে রাজধানীর সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৬৩ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৩৬ জনসহ মোট ১৯৯ জন রোগী ভর্তি হয়েছেন। অপরদিকে ঢাকার বাইরের ২২ জন রোগীর মধ্যে ঢাকা বিভাগে (ঢাকা জেলা ব্যতীত) ১২ জন, ময়মনসিংহে একজন, বরিশালে দুইজন, খুলনায় পাঁচজন ও চট্টগ্রাম বিভাগে দুইজন ভর্তি রয়েছেন।

পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (১৬ আগস্ট) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে সর্বমোট ছয় হাজার ৩২১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচ হাজার ২৬৪ জন।

চলতি বছর জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন ও ১৬ আগস্ট পর্যন্ত তিন হাজার ৬৬৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন।