ঢাকাশনিবার , ৮ মে ২০২১
  1. অনান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম
  7. কিশোরগঞ্জ
  8. কুড়িগ্রাম
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খোলা কলাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

১১ হাজার যাত্রী নিয়ে ঘাট ছেড়েছে ৩ ফেরি

350
Tanim Tv
মে ৮, ২০২১ ৪:৪৩ অপরাহ্ণ
Link Copied!

মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে ১১ হাজার যাত্রী নিয়ে তিনটি ফেরি মাদারীপুরের বাংলাবাজার ঘাটের উদ্দেশে ছেড়ে গেছে। বর্তমানে ঘাটে তেমন যাত্রী নেই।

ঘাট সূত্রে জানা গেছে, শনিবার (৮ মে) দুপুর ১২টা ৪৩ মিনিটের দিকে প্রায় ৩ হাজার যাত্রী ও সাতটি অ্যাম্বুলেন্স নিয়ে ছেড়ে গেছে ফেলি শাহ পরান। এর আগে ফেরি এনায়েতপুরী শিমুলিয়া ঘাট থেকে প্রায় ৪ হাজার যাত্রী নিয়ে দুপুর ১২টা ২৩ মিনিটের সময় ছেড়ে যায়। সকাল ৯টা ৫ মিনিটের দিকে ফেরি কুঞ্চলতা প্রায় ৪ হাজার যাত্রী নিয়ে মাদারীপুরের বাংলাবাজার ঘাটের উদ্দেশে ছেড়ে যায়।

সরেজমিনে শিমুলিয়া ঘাটে দেখা যায়, ঘাটে অপেক্ষমাণ যাত্রীরা ফেরি এনায়েতপুরী ছেড়ে যাওয়ার ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গে ফেরিতে উঠার জন্য শিমুলিয়া ৩ নং ঘাটে ধাক্কাধাক্কি করে ভিড় জমাতে থাকে। ফেরির গেট খোলার আগেই গেটের পাশ দিয়ে ঝুঁকি নিয়ে লাফিয়ে উঠতে থাকে যাত্রীরা। এ ছাড়া গেট দিয়ে ধাক্কাধাক্কি করে না উঠতে পেরে অনেকে পানি দিয়ে হেঁটে একে অন্যের সহযোগিতায় ফেরিতে ওঠে। ফেরিটিতে প্রায় ৫ হাজার যাত্রী পার হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে দুপুর ১২.৪৩ মিনিটের দিকে ছেড়ে যায় ফেরি শাহ পরান। এ ফেরিতে ৭টি অ্যাম্বুলেন্স পারাপার হয়। তবে ওই সময় যাত্রীর চাপ অনেকটা কম থাকায় যাত্রীদের স্বাভাবিকভাবে হেঁটে ফেরিতে উঠতে দেখা গেছে।

এ ব্যাপারে মাওয়া ট্রাফিক পুলিশের টিআই হিলাল উদ্দিন জানান, এখনো শিমুলিয়া ঘাটে ৪/৫ শ পণ্যবাহী ট্রাক ও ক্যাভার্ড ভ্যান রয়েছে। তিনটি ফেরি ছেড়ে যাওয়ায় যাত্রীর চাপ অনেকটাই কমেছে।

সাংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি! তানিম টিভি লি:  এর  সংবাদ সংগ্রহ করার জন্য দেশের কিছু (জেলা ব্যতীত) সকল জেলা-উপজেলা পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী কিছু পুরুষ ও মহিলা সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত ই-মেইলে tanimtvltd.news1@gmail.com