হুমকীর মুখে  আজিজনগর ইসলামপুর বি.আলম সরকারী প্রাথমিক বিদ্যালয়

লেখক: তানিম টিভি
প্রকাশ: ১১ মাস আগে

মোঃ শফিকুর রহমান- বান্দরবান প্রতিনিধিঃ– লামার আজিজনগর ইউনিয়নের ইসলামপুর বি, আলম সরকারী প্রাথমিক  বিদ্যালয়ের নতুন ভবনটি যেন হুমকির মুখে । টানা বৃষ্টিতে বিদ্যালয়ের পেছনের সাইডে ইতোমধ্যে পাহাড়ের ভাঙ্গন ধরেছে।
এখন থেকে প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে বিদ্যালয়ের নতুন ভবনটিতে পাহাড়ী মাটির চাপে ফাটল ধরে যেতে পারে এমনকি রুমের মধ্যে পাহাড়ের মাটিও ঢুকে যাওয়ার সম্ভবনা রয়েছে।
 নতুন ভবনটি এখনও সরকারীভাবে উদ্ধোধনও করা হয়নি। ক্ষতির সম্মুখীন হতে পারে বিদ্যালয় ও ঠিকাদারসহ।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আবছার বলেন- জরাজীর্ণ বিদ্যালয়টি সরকার বাহাদুরের সু- দৃষ্টি পড়ায় এবং ছাত্র/ ছাত্রীদের ভাল ফলাফলের কারণে আজ বিদ্যালয়টি এলাকার সকলের দৃষ্টি গোচর হয়েছে। বিদ্যালয়টির নতুন ভবন রক্ষার্থে  উত্তর পার্শ্বে গাইড ওয়াল করা অতিব জরুরী।  নয়ত প্রবল বর্ষণে পাহাড়ী পানির ঢল নেমে পাহাড়ের মাটিসহ পানি প্রবেশ করে বিদ্যালয়ের  শ্রেণি কক্ষের পরিবেশ ও সৌন্দর্য বিনষ্ট করিতে পারে।
আজিজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন কোম্পানী বলেন- আমি সরেজমিনে তা দেখতে যায়, পাহাড়ের মাটিসহ পানি এসে বিদ্যালয়ের মাঠ ভরাট হয়ে গিয়েছে।  বিদ্যালয়ের শ্রেণি কক্ষের ভিতরে মাটিসহ পানি প্রবেশের সম্ভবনা শতভাগ, তাই জরুরী ভিত্তিতে বিদ্যালয়ের  গাইড ওয়াল নির্মাণ করা জরুরী প্রয়োজন।