হটস্পট নওগাঁ, ২৪ ঘন্টায় আরো ৫৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত

লেখক:
প্রকাশ: ১২ মাস আগে

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃকরোনা ভাইরাস, নওগাঁয় জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন জেলা সদর সহ জেলার প্রতিটি উপজেলা গুলোর গুরুত্বপূর্ণ হাট-বাজার সহ সড়কের মোড়ে মোড়ে অবস্থান নিয়ে সর্ব-সাধারনকে সচেতন করার পাশাপাশি কঠোর অবস্থানে থাকার পরও সাধারন লোকজন সরকারি নির্দেশনা স্বাস্থবিধি না মেনে চলার কারনে দিনদিন বৃদ্ধি পাচ্ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় নওগাঁতে নতুন করে আরো ৫৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।
নওগাঁ জেলা সিভিল সার্জন ডাঃ এ বি এম আবু হানিফ শনিবার জানিয়েছেন, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় মোট ২৩১ জন ব্যক্তির নমুনা পরীক্ষা করে ৫৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যাদের পরীক্ষা করা হয়েছে তাদের মধ্যে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল পিসিআর ল্যাবে ১০৩ জন এবং নওগাঁ সদর হাসপাতালে এ্যন্টিজেন পরীক্ষা করা হয় ১২৮ জনের। এ সময় আক্রান্তের হার শতকরা ২৫ দশমিক ৫৪ শতাংশ।
নতুন করে করোনা ভাইরাসে আক্রান্তদের উপজেলা ভিত্তিক সংখ্যা হলো,নওগাঁ জেলা সদর উপজেলায় ১৬ জন, রানীনগর উপজেলায় ১ জন, আত্রাই উপজেলায় ৪ জন, মহাদেবপুর উপজেলায় ৪ জন, মান্দা উপজেলায় ৬ জন, বদলগাছি উপজেলায় ১ জন, পত্নীতলা উপজেলায় ৭ জন, ধামইরহাট উপজেলায় ৬ জন, নিয়ামতপুর উপজেলায় ২ জন, সাপাহার উপজেলায় ৭ জন ও পোরশা উপজেলায় ৫ জন। এ পর্যন্ত নওগাঁ জেলায় করোনা ভাইরাসে সর্বমোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা হলো ২ হাজার ৮শ’ ৩ জন।
এই ২৪ ঘন্টায় করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৭ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ হাজার ১শ’ ৪৫ জন। সেই হিসাবে নওগাঁ জেলায় বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত রয়েছেন ৬ শ’ ৫৮ জন।
গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ২৯ জনকে এবং কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ২৮ জন ব্যক্তিকে। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৮শ’ ৩ জন। নওগাঁ জেলা সদরের আধুনিক হাসপাতাল সহ জেলার বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গুলোতে চিকিৎসার জন্য ভর্তি রয়েছেন ৪১ জন ব্যাক্তি। আক্রান্ত অপর ব্যাক্তিরা নিজ নিজ বাড়িতে থেকে চিকিৎসকের পরামর্শ
অনুযায়ী চিকিৎসা সেবা গ্রহণ করছেন।
উল্লেখ্য- করোনা ভাইরাসের শুরু থেকেই নওগাঁর সুযোগ্য জেলা প্রশাসক জনাব মোঃ হারুন অর রশিদ এর দিকনির্দেশনায় জেলা ও উপজেলা প্রশাসন প্রতিনিয়ত মাঠে থেকে সর্বসাধারনকে সচেতন করা সহ করোনা ভাইরাস প্রতিরোধে একের পর এক বিভিন্ন পদক্ষেপ নেয়। এছাড়াও নওগাঁর সুযোগ্য জেলা পুলিশ সুপার জনাব প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম মহোদয়ের দিকনির্দেশনায় জেলা পুলিশ ও জেলার প্রতিটি থানা ও ফাঁড়ি পুলিশ করোনা ভাইরাসের সেই শুরু থেকেই আজ পর্যন্ত নিয়মিত মাঠে থেকে লোকজনের মাঝে মাক্স বিতরণ সহ বিভিন্নভাবে সচেতন করে আসছেন।
দিনদিন করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার ঘটনায় সচেতন মহল মনে করছেন, লোকজন প্রশাসনের নির্দেশনা ( স্বাস্থবিধি) অমান্যকরে চলাফেরা করার কারনেই দিনদিন জেলাতে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। প্রশাসনকে আরো কঠোর পদক্ষেপ নেওয়ার  পরামর্শ সচেতন মহলের।এমনকি প্রয়োজনে জেলার সব সেলুন গুলোও বন্ধ করা জরুরী বলেও সচেতন মহলের অভিমত। সবাই স্বাস্থবিধি সহ প্রশাসনের নির্দেশনা মেনে চলি, নিজে, পরিবার সহ প্রতিবেশীকে করোনা মুক্ত রাখতে সহযোগীতা করি।